গিরিখাত থেকে পড়ে মৃত্যু ‘বিকিনি ক্লাইম্বার’-এর

গিগি উ পর্বতারোহনের প্রযোজনীয় পোশাক পরেই পাহাড়ে উঠতেন। সর্বোচ্চ শিখরে পৌঁছে সে সব ছেড়ে শুধুমাত্র বিকিনি পরা অবস্থায় সেলফি তুলে তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেন।

গিরিখাত থেকে পড়ে মৃত্যু ‘বিকিনি ক্লাইম্বার’-এর

গিগি উ-এর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে নেওয়া ছবি

হাইলাইটস

  • গিগি উ স্যাটেলাইট ফোনে বন্ধুদের জানান তিনি পড়ে গিয়েছেন
  • খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকারী হেলিকপ্টার তার কাছে পৌঁছতে পারেনি
  • তাইওয়ানের ইয়ুশান ন্যাশনাল পার্কে দুর্ঘটনাটি ঘটে
তাইপেই, তাইওয়ান:

তাইওয়ানিয় উদ্ধারকারী বাহিনী মৃত পর্বতারোহীর দেহ উদ্ধারের জন্য তন্নতন্ন করে খুঁজে বেরাচ্ছে। ওই পর্বতারোহী মহিলা বিখ্যাত ছিলেন, কারণ তিনি প্রতিটি শৃঙ্গ জয়ের পরে সেখান থেকে বিকিনি পরে নিজের সেলফি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেন।

আমেরিকার বহু জায়গায় বাতিল হল চন্দ্রগ্রহণ-উৎসব, জেনে নিন কেন

এই ‘বিকিনি ক্লাইম্বারের' আসল নাম গিগি উ। তিনি শনিবার স্যাটেলাইট ফোনের মাধ্যমে বন্ধুদের জানান তিনি তাইওয়ানের ইয়ুশান ন্যাশনাল পার্কের একটি গিরিখাত থেকে পড়ে গিয়েছেন। তার গুরুতর চোট লেগেছে।

কিন্তু খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকারী হেলিকপ্টার তার কাছে পৌঁছতে পারেনি। সোমবার তার নিথর দেহটি চিহ্নিত করা হয়।

‘‘পাহারের আবহাওয়া ভালো ছিল না। আমরা উদ্ধারকারী দলকে বলেছি দেহটি অপেক্ষাকৃত খোলা জায়গায় নিয়ে আসার চেষ্টা করতে যাতে হেলিকপ্টারে নিয়ে আসা যায়।'' —বলেন সে দেশের আগুন ও বিপর্যয় মোকাবিলী দফতরের দায়িত্বপ্রাপ্ত লিং চেং ই।

সূচিতে রদবদল, অমিতের জায়গায় রাজ্যে সভা করবেন স্মৃতি

জানা গিয়েছে, উ প্রায় ২০-৩০ মিটার উচ্চতা থেকে পড়ার পরে বন্ধুদের জানিয়েছিলেন তিনি শরীরের নীচের অংশ নাড়াতে পারছেন না।

গত সপ্তাহেই ক্যালিফোর্নিয়ার ইয়োসেমাইট ন্যাশনাল পার্কে এক পর্বতারোহী ভারতীয় দম্পতির দেহ উদ্ধার করা হয়েছিল। উ সেই তালিকাকেই দীর্ঘতর করলেন।

সোশ্যাল মিডিয়ায় ৩৬ বছরের উ-এর অনেক ফলোয়ার ছিলেন। তিনি পর্বতারোহনের প্রযোজনীয় পোশাক পরেই পাহাড়ে উঠতেন। সর্বোচ্চ শিখরে পৌঁছে সে সব ছেড়ে শুধুমাত্র বিকিনি পরা অবস্থায় সেলফি তুলে তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেন। গত বছর স্থানীয় একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে তিনি জানিয়েছিলেন, তিনি গত তার বছরে প্রায় ১০০টি শৃঙ্গ জয় করেছেন।

নিউজিল্যান্ডকে সমীহ করেও সাফল্য ধরে রাখাটাই লক্ষ্য ভারতের সামনে

তিনি জানিয়েছিলেন, কেবল তিনটি বিকিনি তিনি পুনর্ব্যবহার করেছিলেন। তার স্টকে এমন ৯৭টি বিকিনি রয়েছে।

তাইওয়ানে শীতকালে তাপমাত্রা ভয়ানক কমে যায়।লিন জানিয়েছেন তাদের সবথেকে ভালো প্রশিক্ষিত বাহিনী দেহ উদ্ধারের জন্য সেই ঠান্ডাতেও ২৮ ঘণ্টা অভিযান চালিয়েছে।

আরও খবর দেখুন এখানে