This Article is From Jul 29, 2019

বেটি বাঁচাও স্লোগান আসলে সতর্কতাবাণী: উন্নাও নিগৃহীতার দুর্ঘটনা সম্পর্কে মন্তব্য় ইয়েচুরির

বেটি বাঁচাও স্লোগান আসলে সতর্কতাবাণী: উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতার গাড়ি দুর্ঘটনা সম্পর্কে মন্তব্য় ইয়েচুরির

বেটি বাঁচাও স্লোগান আসলে সতর্কতাবাণী: উন্নাও নিগৃহীতার দুর্ঘটনা সম্পর্কে মন্তব্য় ইয়েচুরির

বেটি বাঁচাও স্লোগান আসলে সতর্কতাবাণী: উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতার গাড়ি দুর্ঘটনা সম্পর্কে মন্তব্য় ইয়েচুরির

নয়া দিল্লি:

রবিবারই উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতা (Unnao rape survivor) ও তাঁর পরিবার এক ভয়াবহ গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হয়েছে। এবার ওই দুর্ঘটনা নিয়েই বিজেপিকে বিঁধলেন সিপিআই(এম)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury)। সোমবার এই প্রসঙ্গে তিনি বলেন যে, বেটি বাঁচাও স্লোগান (Beti Bachao slogan) আসলে বিজেপি বিধায়কের বিরুদ্ধে পদক্ষেপ করার বিষয়ে সতর্কতাবাণী। প্রসঙ্গত উন্নাও ধর্ষণকাণ্ডে অভিযুক্ত শাসক দল বিজেপিরই এক বিধায়ক। পুলিশ জানিয়েছে, রবিবার ওই সড়ক দুর্ঘটনার (car accident) সময় ওই গাড়িতে ছিলেন বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা ১৯ বছর বয়সী নিগৃহীতা, তাঁর পরিবার এবং আইনজীবী। রায় বরেলির কাছে একটি দ্রুতগামী লরি তাঁদের গাড়িটিকে ধাক্কা মারলে ঘটনাস্থলেই মারা যান নিগৃহীতার কাকিমা ও পরিবারের আরেক সদস্য। গুরুতর আহত হন নিগৃহীতা ও তাঁদের সঙ্গে একই গাড়িতে থাকা তাঁদের আইনজীবীও।

উত্তরপ্রদেশে গাড়ি দুর্ঘটনায় আহত হলেন উন্নাও ধর্ষণ কাণ্ডের নিগৃহীতা

"বেটি বাঁচাও! এই স্লোগানটির আড়ালে (Beti Bachao slogan) আসলে বিজেপির সতর্কবাণী রয়েছে। এই ঘটনার সঙ্গে বিজেপির এক বিধায়ক এবং রাজ্যের বিজেপি সরকার জড়িত। এর থেকেই বোঝা যায় মহিলাদের নিয়ে কিভাবে রাজনীতি করছে বিজেপি," ট্যুইট করেন ইয়েচুরি (Sitaram Yechury)।

বিজেপি বিধায়ক সেঙ্গারকে গত বছরের ১৩ এপ্রিল ওই ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়।

দুর্ঘটনার পিছনে হাত অভিযুক্ত বিজেপি নেতার; দাবি উন্নাও ধর্ষণ কাণ্ডের নিগৃহীতার মায়ের

উন্নাও পুলিশের সুপারিনটেন্ডেন্ট মাধব প্রসাদ ভার্মা জানান, রায় বরেলির জেলে বন্দি রয়েছেন নিগৃহীতার (Unnao rape survivor) কাকা। তাঁর সঙ্গেই দেখা করতে সপরিবারে আইনজীবীকেও সঙ্গে নিয়ে গাড়িতে করে যাচ্ছিলেন তাঁরা, সেই সময়েই ওই দুর্ঘটনা ঘটে।

এর আগে দেশের নারীদের বাঁচাতেই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে স্লোগান ওঠে বেটি বাঁচাও, বেটি পড়াও। এবার সরকারের ওই স্লোগানকে (Beti Bachao slogan) হাতিয়ার করেই বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানালেন ইয়েচুরি (Sitaram Yechury)।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.