This Article is From Oct 25, 2018

সংঘর্ষে লিপ্ত হওয়া আটজন ছাত্রকে বহিষ্কার করল এনইউজেএস

গত সেপ্টেম্বর ক্যাম্পাসের ভিতরে তুমুল সংঘর্ষে লিপ্ত হওয়ার অভিযোগে ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি  অব জুডিশিয়াল সায়েন্সেস বা এনইউজেডএসের আটজন ছাত্রকে বহিষ্কার করে দিল কর্তৃপক্ষ।

সংঘর্ষে লিপ্ত হওয়া আটজন ছাত্রকে বহিষ্কার করল এনইউজেএস

বুধবার প্রতিষ্ঠান সূত্রে এই কথা জানা যায়

কলকাতা:

গত সেপ্টেম্বর ক্যাম্পাসের ভিতরে তুমুল সংঘর্ষে লিপ্ত হওয়ার অভিযোগে ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি  অব জুডিশিয়াল সায়েন্সেস বা এনইউজেডএসের আটজন ছাত্রকে বহিষ্কার করে দিল কর্তৃপক্ষ। বুধবার প্রতিষ্ঠান সূত্রে এই কথা জানা যায়।

ওই ছাত্রদের বিরুদ্ধে সংঘর্ষে লিপ্ত হওয়ার অভিযোগ ওঠার পর সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি একটি তদন্ত কমিটি গঠন করে। সেই তদন্ত কমিটির রিপোর্টের ওপর ভিত্তি করেই প্রতিষ্ঠানে পক্ষ থেকে গত  11 অক্টোবর একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সংবাদমাধ্যমকে দেওয়া ওই বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে- "...অভিযুক্ত ছাত্ররা শারীরিকভাবে সংঘর্ষে লিপ্ত হয়ে পড়েছিল  19 ও  20 সেপ্টেম্বরের মধ্যবর্তী রাতের সময়টিতে। যা সম্পূর্ণভাবে প্রতিষ্ঠানের নীতির বিরোধী। শুধু তাই নয়, তা নিয়ম লঙ্ঘনকারী ঘটনাও বটে..."

 

 ওই বিজ্ঞপ্তিতেই জানানো হয়েছে এলএলবি'র চূড়ান্ত বর্ষের দুই ছাত্রসহ মোট তিনজন ছাত্রকে এই বছরের  শীতকালীন সেমেস্টার পর্যন্ত বহিষ্কার করা হয়েছে।

.