This Article is From Mar 08, 2020

সীমা অতিক্রম করছে রাজ্য সরকার, উপাচার্যের ইস্তফাপত্র খারিজ হওয়া নিয়ে বললেন রাজ্যপাল

বৃহস্পতিবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যলয়ে বসন্ত উৎসব  (''Basanta Utsav'') পালিত হয়, শরীরে অশ্লীল শব্দ লিখে ঘুরতে দেখা যায় কয়েকজন যুবক-যুবতীকে

সীমা অতিক্রম করছে রাজ্য সরকার, উপাচার্যের ইস্তফাপত্র খারিজ হওয়া নিয়ে বললেন রাজ্যপাল

রাজ্যপালের দাবি, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগপত্র দেখেননি তিনি

কলকাতা:

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পদত্যাগ বা অন্যান্য বিভিন্ন ইস্যুতে একে অপরের সীমানায় আসা উচিত নয় রাজ্য সরকার ও রাজভবনের, রবিবার এমনই মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankhar) । এদিন একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের তিনি বলেন, রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য হিসেবে, উপাচার্যদের পদত্যাগের বিষয়টি রাজ্যপালের ওপর ছাড়া উচিত। তাঁর কথায়, “রাজ্য সরকার জানিয়েছে যে, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের (Rabindra Bharati University) উপাচার্যের পদত্যাগপত্র গৃহীত হবে না। এটা করা যায় না। এই ধরণের সিদ্ধান্ত রাজ্য সরকার নিতে পারে না। এটা একজনে সীমানা লঙ্ঘন করা।  আমাদের একে অপরের সীমানায় ঢোকা উচিত নয়”।

রাজ্যপাল জগদীপ ধনকর বলেন, “আচার্য যা করার, সেটা তাঁর ওপরের ছাড়ুন”, পাশাপাশি তিনি আরও বলেন, তিনি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগপত্র দেখেননি তিনি।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বসন্ত উৎসব পালন করা নিয়ে বিতর্ক তৈরি হয়। রবিবার পদত্যাগের করার সিদ্ধান্তর কথা জানান উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী। তবে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পর, সিদ্ধান্ত বদল করেন উপাচার্য।

বৃহস্পতিবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যলয়ে বসন্ত উৎসব  (''Basanta Utsav'') পালিত হয়, শরীরে অশ্লীল শব্দ লিখে ঘুরতে দেখা যায় কয়েকজন যুবক-যুবতীকে, যা সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.