কাশ্মীরে ধর্ষিতা ৩ বছরের শিশু! উত্তাল কাশ্মীরে থমথমে পরিস্থিতি, বন্ধ স্কুল কলেজ

মেডিকেল রিপোর্টে ধরা পড়েছে যে শিশুটিকে যৌন নির্যাতন করা হয়েছে এবং অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ও পকসো আইনে মামলা দায়ের হয়েছে।

কাশ্মীরে ধর্ষিতা ৩ বছরের শিশু! উত্তাল কাশ্মীরে থমথমে পরিস্থিতি, বন্ধ স্কুল কলেজ

শাসন ওই এলাকায় ইন্টারনেট পরিষেবার গতি কমিয়ে দিয়েছে।

সুম্বল, জম্মু ও কাশ্মীর:

নিস্তার নেই ৩ বছরের শিশুরও! বান্দিপুর জেলায় প্রতিবেশির হাতে ধর্ষিত হল বছর তিনেকের শিশু। এই ঘটনার পর থেকেই কাশ্মীর উপত্যকার বেশ কয়েকটি স্থানে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। মানুষের বিক্ষোভ এতটাই তীব্র হয়ে উঠেছে যে ছাত্রদের সঙ্গেও ধস্তাধস্তি হয়েছে পুলিশ প্রশাসনের। উপত্যকা জুড়ে সমস্ত স্কুল কলেজে বন্ধ পঠনপাঠন। 

কারগিলে পাথর ছুঁড়ে ভালুককে খাদে ফেলে উল্লাস মানুষের! তীব্র ক্ষোভ সোশ্যাল মিডিয়ায়

উত্তর কাশ্মীরের ডিআইজি মোহাম্মদ সুলেমান চৌধুরী বলেন, “৮ মে তারিখে ওই ছোট্ট মেয়েকে ধর্ষণ করা হয়েছিল এবং ঘটনাটির পরপরই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ওই ব্যক্তি আমাদের হেফাজতে আছেন। আমরা একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছি। জনগণের প্রতি আমার আর্জি, হিংসায় জড়িয়ে পড়বেন না।”

পুলিশ জানিয়েছে, মেডিকেল রিপোর্টে ধরা পড়েছে যে শিশুটিকে যৌন নির্যাতন করা হয়েছে এবং অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ও পকসো (Protection of Children from Sexual Offences) আইনে মামলা দায়ের হয়েছে। জম্মু ও কাশ্মীরে রাজনৈতিক দলগুলোর পাশাপাশি বিভিন্ন ধর্মীয় ও সামাজিক সংগঠনও এই ঘটনাটি দ্রুত গতিতে তদন্তের দাবি জানিয়েছে।

পুলিশ সূত্রের খবর, অভিযুক্ত ওই ব্যক্তি শিশুটিকে মিষ্টির লোভ দেখিয়ে সুম্বলের একটি গ্রামের ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে ধর্ষণ করে। শিশুটি পুরো ঘটনাটিই তার বাবা মাকে জানালে তার বাবা স্থানীয় পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন। প্রশাসন ওই এলাকায় ইন্টারনেট পরিষেবার গতি কমিয়ে দিয়েছে। ইতিহাদুল মুসলিমেনের ডাকা বনধে আংশিক প্রভাব ফেলেছে ওই এলাকায়। 

হয়নি রাস্তা, প্রতিবাদে ভোট বয়কট করল উত্তরপ্রদেশের এই গ্রাম

অভিযুক্তের বয়স নিয়েও বিতর্ক সৃষ্টি হয়েছে। একটি বেসরকারি স্কুল জানিয়েছে অভিযুক্ত অপ্রাপ্তবয়স্ক। উত্তেজিত গ্রামবাসী ওই স্কুল বন্ধ করে দিতে চেয়েছিলেন; এমনকি কিছু মানুষ তাতে আগুন ধরিয়ে দেওারও চেষ্টা করেন। পুলিশ জানিয়েছে, স্কুলটির অধ্যক্ষ, ওই শিশুর ঘনিষ্ঠ আত্মীয়, তাকেও হেফাজতে নেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, একটি মেডিক্যাল বোর্ড অসিফিকেশন পরীক্ষার মাধ্যমে অভিযুক্তের বয়স নির্ধারণ করবে।

More News