This Article is From Feb 23, 2019

পুলওয়ামা আক্রমণ স্মরণে কেঁদেই ফেললেন যোগী আদিত্যনাথ, দেখুন ভিডিও

প্রশ্ন আসার আগেই আবেগপ্রবণ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর গেরুয়া আলখাল্লা থেকে নিজস্ব রুমালটি বের করে নাক মোছেন। তারপর একহাতে মাইক ধরে ওই রুমাল দিয়ে চোখে জলও মুছতে দেখা যায় তাঁকে।

পুলওয়ামা আক্রমণ স্মরণে কেঁদেই ফেললেন যোগী আদিত্যনাথ, দেখুন ভিডিও

আদিত্যনাথ (Yogi Adityanath) জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশ থেকে সন্ত্রাসবাদ দূর করা হবে।

হাইলাইটস

  • পড়ুয়াদের সঙ্গে লখনউতে মুখোমুখি হন যোগী আদিত্যনাথ
  • সন্ত্রাসের মোকাবিলায় সরকারের কী পদক্ষেপ, জিজ্ঞাসা করা হয় তাঁকে
  • তিনি বলেন, মোদির নেতৃত্বে সন্ত্রাস নির্মূল হবেই
লখনউ:

পুলওয়ামাতে সন্ত্রাসী হামলায় ৪০ জনেরও বেশি কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) সৈন্যদের বলিদানে কথা স্মরণ করে কেঁদেই ফেললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। শুক্রবারে লখনউতে একটি অনুষ্ঠানে পুলওয়ামা বিষয়ে জিজ্ঞাসা করা হলে রুমাল বের করে চোখ মুছতে শুরু করেন যোগী। 

আন্তর্জাতিক মহল থেকে তুমুল চাপ, জইশ-এর সদর দফতরের দখল নিল পাক সরকার

লখনউতে ‘যুবা কি মন কি বাত' (Yuva Ke Mann Ki Baat) অনুষ্ঠানে একজন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া আদিত্যনাথকে প্রশ্ন করেন, “এটি আসলে তো অনেকগুলি ঘটনার একটি শৃঙ্খলের মত। কোনও একটা আক্রমণ ঘটে। আমরা তদন্ত করি এবং তারপরেও একই ঘটনা আবার হয়। সমস্যা সমাধানের জন্য আপনার সরকার কী করছে?”

উত্তরে আদিত্যনাথ জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশ থেকে সন্ত্রাসবাদ দূর করা হবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, “প্রদীপ নিভে ওঠার আগে একটু বেশিই জ্বলে ওঠে! কাশ্মীরে যা ঘটছে তা খানিক তেমনই। সন্ত্রাসবাদ এখন শেষের মুখে। নরেন্দ্র মোদি সরকার সন্ত্রাসবাদকে শেষ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।”

মুখ্যমন্ত্রীর এহেন বাণী শুনে উপস্থিত দর্শক শ্রোতাদের হাততালিতে ভরে যায় প্রেক্ষাগৃহ। পরবর্তী প্রশ্ন আসার আগেই আবেগপ্রবণ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর গেরুয়া আলখাল্লা থেকে নিজস্ব রুমালটি বের করে নাক মোছেন। তারপর একহাতে মাইক ধরে ওই রুমাল দিয়ে চোখে জলও মুছতে দেখা যায় তাঁকে। 

কাশ্মীরিদের ওপর আক্রমণের অভিযোগে ৪০ জনকে গ্রেফতার করল রাজ্য পুলিশ

তিনি বলেন, “পুলওয়ামার আক্রমণের ঘটনার পর নিরাপত্তা বাহিনী দ্রুত গতিতে কাজ করেছে এবং ৪৮ ঘণ্টার মধ্যে ষড়যন্ত্রকারীকে হত্যাও করেছে।” জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর উপর সাম্প্রতিককালে সবচেয়ে মারাত্মক সন্ত্রাসী হামলায় ৪০ জনেরও বেশি সৈন্য নিহত হয়েছেন, যার মধ্যে স্রেফ উত্তর প্রদেশেরই ১২ জন শহিদ রয়েছেন।

যোগী আদিত্যনাথ দু'জন সন্দেহভাজন জইশ-ই-মোহাম্মদ সন্ত্রাসবাদী সম্পর্কেও বক্তব্য রাখেন। ঘটনাচক্রে তাঁরই রাজ্য থেকে ওই দুই সন্দেহভাজন গ্রেফতার হয়েছেন। তাঁর কথায়, “আমরা উত্তরপ্রদেশে একটি অপারেশন পরিচালনা করেছি। পুলওয়ামা হামলার সাথে জড়িত কয়েকটি সূত্র পাওয়া গিয়েছে। যার পরেই আমরা উত্তরপ্রদেশে একটি বড় অপারেশন করেছি।”

.