This Article is From Jan 03, 2020

"আপনি প্রধানমন্ত্রী নাকি পাকিস্তানের রাষ্ট্রদূত?": শিলিগুড়িতে মোদিকে প্রশ্ন মমতার

শিলিগুড়িতে নাগরিকত্ব আইন বিরোধী এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মমতা জানান, এটা খুবই লজ্জার বিষয় যে স্বাধীনতার ৭০ বছর পরেও মানুষকে তাদের জাতীয়তা প্রমাণ করতে হচ্ছে।

মমতা বিজেপির বিরুদ্ধে এনআরসি বাস্তবায়নের বিষয়ে ‘ইচ্ছাকৃতভাবে’ বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ তোলেন

শিলিগুড়ি:

আজ, শুক্রবার শিলিগুড়ি শহরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Prime Minister Narendra Modi) পাকিস্তান বিষয়ে তার অবস্থান নিয়ে সরাসরি প্রশ্ন করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee)। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, নরেন্দ্র মোদি প্রায়শই ভারতের সঙ্গে পাকিস্তানের সাথে তুলনা করেন। শিলিগুড়িতে নাগরিকত্ব আইন বিরোধী এক সমাবেশে (Siliguri anti-citizenship law rally) বক্তব্য রাখতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এটা খুবই লজ্জার বিষয় যে স্বাধীনতার ৭০ বছর পরেও মানুষকে তাদের জাতীয়তা প্রমাণ করতে হচ্ছে।

উত্তরপ্রদেশে শান্তি ফেরাতে পুলিশের নোটিশ, বাদ গেলেন না মৃত মানুষ, নব্বই পেরোনো বৃদ্ধও

“ভারত সমৃদ্ধ সংস্কৃতি ঐতিহ্যের এক বড় দেশ। প্রধানমন্ত্রী কেন নিয়মিত আমাদের জাতিকে পাকিস্তানের সঙ্গে তুলনা করেন? আপনি ভারতের প্রধানমন্ত্রী নাকি পাকিস্তানের রাষ্ট্রদূত? কেন আপনি প্রতিটি ইস্যুতে পাকিস্তানের উল্লেখ করেন?” প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী মমতা।

প্রতিবেশী দেশগুলিকে নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর, এড়ালেন পাকিস্তানকে

মমতা বিজেপির বিরুদ্ধে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) বাস্তবায়নের বিষয়ে ‘ইচ্ছাকৃতভাবে' বিভ্রান্তি সৃষ্টির অভিযোগ তুলে বলেন, বিজেপির নেতারা এই ইস্যুতে পরস্পরবিরোধী বক্তব্য দিচ্ছেন।

“একদিকে প্রধানমন্ত্রী বলছেন যে কোনও এনআরসি হবে না, আবার অন্যদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রীরা দাবি করছেন যে সারা দেশে এনআরসি পরিচালিত হবে,” বলেন মুখ্যমন্ত্রী।

.