This Article is From Aug 28, 2019

কৃষ্ণের মতো বাঁশি বাজালে গরু আরও দুধ দেয়, দাবি BJP বিধায়কের

Assam BJP MLA দিলীপ কুমার পল বলেন যে "ভগবান কৃষ্ণ যে বিশেষ সুর বাজাতেন" তেমন করে বাঁশী বাজানো হলে গরু আরও বেশি করে দুধ দেয়, মন্তব্য ঘিরে বিতর্ক

কৃষ্ণের মতো বাঁশি বাজালে গরু আরও দুধ দেয়, দাবি BJP বিধায়কের

Dilip Kumar Paul বলেন যে "আমরা এই কৌশলটি আধুনিক সময়েও ফিরিয়ে আনব।"

হাইলাইটস

  • ভগবান কৃষ্ণের মতো বাঁশির সুর শুনলে গরু আরও দুধ দেয়: দিলীপ কুমার পাল
  • তিনি এও বলেন যে বিষয়টি গবেষণাতেও প্রমাণ হয়েছে
  • এএনআইয়ের সামনে তাঁর দাবির সপক্ষে অসমের ওই বিধায়ক যুক্তি দেন
গুয়াহাটি:

অসমের (Assam) এক বিজেপি (BJP) বিধায়কের বক্তব্য ঘিরে ছড়ালো বিতর্ক। অসমের বিজেপি বিধায়ক দিলীপ কুমার পাল (Dilip Kumar Paul) দাবি করেছেন যে, ভগবান কৃষ্ণের মতো বাঁশির সুর শুনলে গরু আরও দুধ দেয়। শুধু একথা বলেই ক্ষান্ত থাকেননি তিনি। তিনি এও বলেন যে  বিষয়টি গবেষণাতেও প্রমাণ হয়েছে। গুয়াহাটিতে সংবাদসংস্থা এএনআইয়ের সামনে তাঁর দাবির সপক্ষে অসমের ওই বিধায়ক যুক্তি দেন যে, "এটি আমার বক্তব্য নয়। গুজরাটের একটি অত্যন্ত প্রতিভাবান গবেষণা দল এ নিয়ে গবেষণা চালিয়েছে এবং এটি প্রমাণ করেছে। শ্রীকৃষ্ণ সময় কাটানোর জন্য বাঁশি বাজাতেন না"। বরাক উপত্যকার শিলচরের ওই প্রবীণ বিধায়ক দিলীপ কুমার পল বলেন, "বাঁশী"-তে শ্রীকৃষ্ণ একটি বিশেষ সুর বাজাতেন যাতে গরুর "দুধের পরিমাণ" বহুগুণ বৃদ্ধি পায়।

Assam BJP কেবল বোড়োল্যান্ড অঞ্চলের নেতাদেরই স্বীকৃতি দেবে: রঞ্জিত কুমার দাস

"এটি আধুনিক বিজ্ঞানের গবেষণা দ্বারা প্রমাণিত হয়েছে যে আমরা যদি কোনও বিশেষ সুরে বাঁশি বাজাতে পারি, যেমন ভগবান কৃষ্ণ বাজাতেন, তাহলে গরুর দুধের পরিমাণ একাধিক গুণ বেড়ে যায়," শনিবার নিজের নির্বাচনী এলাকায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে এই দাবি করেন তিনি।

EXCLUSIVE: অসমে তৈরি নাগরিকপঞ্জির ওপর ভরসা নেই খোদ বিজেপি-র!

তিনি এই কৌশলটির বৈজ্ঞানিক ভিত্তি আছে বলে বারবার দাবি করেন।  প্রাচীন কালের বিজ্ঞান এটা প্রমাণ করেছে, বলেন তিনি। এই আজব দাবি করার পাশাপাশি তিনি এমনটাও বলেন যে,  "আমরা এই কৌশলটি আধুনিক যুগেও ফিরিয়ে আনতে চলেছি।"

.