This Article is From Jun 18, 2019

শপথগ্রহণের সময় সাংসদদের ‘‘ভারতমাতা কি জয়’’ শুনে কী প্রতিক্রিয়া আসাদুদ্দিন ওয়াইসির

আসাদুদ্দিন(Asaduddin Owaisi) লোকসভায় পুনর্নির্বাচিত হয়েছেন হায়দরাবাদ কেন্দ্র থেকে। টানা চতুর্থ বার তিনি এখান থেকে জয়ী হলেন।

আসাদুদ্দিন বলেন, ‘‘জয় ভীম, জয় মীম, তকবির আল্লা হু আকবর, জয় হিন্দ।’’

হাইলাইটস

  • আসাদুদ্দিন ওয়াইসি মঙ্গলবার লোকসভায় শপথ নেন।
  • তাঁর শপথগ্রহণের সময় ‘‘ভারতমাতা কি জয়’’ ধ্বনি তোলে বিজেপি।
  • আসাদুদ্দিন শপথগ্রহণের পরে স্বাক্ষর করতে ভুলে যান।
নয়াদিল্লি:

অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলিমিন সভাপতি আসাদুদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) মঙ্গলবার লোকসভায় (Lok Sabha) শপথ নেন। তাঁর শপথগ্রহণের সময় ‘‘ভারতমাতা কি জয়'' ও ‘‘বন্দেমাতরম'' ধ্বনি তোলেন বিজেপি সাংসদরা। হায়দরাবাদের সাংসদ ওই চিৎকার শুনে হাসেন ও ইশারায় তাঁদের আরও জোরে চিৎকার করতে বলেন। তারপর তিনি নিজের আসনে ফিরে যান। শপথগ্রহণের সময় তাঁকে বলতে শোনা যায়, ‘‘জয় ভীম, জয় মীম, তকবির আল্লা হু আকবর, জয় হিন্দ।'' আসাদুদ্দিনও(Asaduddin Owaisi) রাহুল গান্ধির মতোই শপথগ্রহণের পরে স্বাক্ষর করতে ভুলে যান। পরে আবার ফিরে এসে স্বাক্ষর করেন তিনি। সংসদে স্লোগান দেওয়ার ব্যাপারে তাঁকে জিজ্ঞেস করা হলে তিনি সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘‘আমার মনে হয়, এটা ভালো ব্যাপার যে ওঁরা আমাকে দেখার পরেও এই সব মনে রেখেছেন। আমি আশা করব ওরা সংবিধানের খেয়াল রাখবেন এবং মুজাফফরপুরে শিশুমৃত্যুর দিকেও। আমি ওঁদের দিকে লক্ষ্য রাখব।''

প্রধানমন্ত্রীর ডাকা দলীয় সভাপতিদের বৈঠক এড়াতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়

আসাদুদ্দিন(Asaduddin Owaisi) উল্লেখ করেছেন বিহারের মুজাফফরপুরের শিশুমৃত্যুর ব্যাপারে। গত তিন সপ্তাহে প্রায় ১৩০টি শিশু মারা গিয়েছে অ্যাকুট এনকেফেলাইটিস সিনড্রোমে আক্রান্ত হয়ে। নীতিশ কুমারের জনতা দল ইউনাইটেড বিহারের শাসক দল। তবে তাদের সঙ্গে জোট রয়েছে বিজেপির। নীতিশ কুমার মঙ্গলবার মুজাফফরপুর পরিদর্শনে আসেন। কিন্তু তিনি ক্রুদ্ধ বাবা-মা ও প্রতিবাদীদের সম্মুখীন হন। তাঁরা ‘‘ওয়াপস যাও'' (ফিরে যাও) ধ্বনি তোলেন।

আসাদুদ্দিন লোকসভায় পুনর্নির্বাচিত হয়েছেন হায়দরাবাদ কেন্দ্র থেকে। টানা চতুর্থ বার তিনি এখান থেকে জয়ী হলেন। এবারের নির্বাচনে বিজেপি একক ভাবে ৩০৩ আসনে জয়লাভ করেছে। ২০১৪ সালে তারা জিতেছিল ২৮২ আসনে। সেই সংখ্যাকেও এবার ছাপিয়ে গিয়েছে তারা।

শপথগ্রহণে হাজির হতেই আওয়াজ উঠল “জয় শ্রীরাম”

নির্বাচনের ফলপ্রকাশের পরপরই আসাদুদ্দিন(Asaduddin Owaisi) বলেন, বিজেপির ক্ষমতায় প্রত্যাবর্তনের পরে মুসলিমদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। কারণ সংবিধান ভারতের সব নাগরিককে ধর্মীয় স্বাধীনতা দিয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, ‘‘ভারতের আইন ও সংবিধান আমাদের অনুমতি দিয়েছে নিজেদের ধর্মকে অনুসরণ করার। যদি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্দিরে যেতে পারেন, তাহলে আপনিও গর্বভরে মসজিদে যেতে পারেন।''

.