This Article is From Feb 27, 2019

'প্রিয় বন্ধু'-র সঙ্গে ভিডিও শেয়ার করলেন প্রধানমন্ত্রী, মাতল ইনস্টাগ্রাম

মেট্রো চড়ার সময়ই একটি শিশুর সঙ্গে আলাপ হয় প্রধানমন্ত্রীর। যে শিশুটিকে নিজের 'প্রিয় বন্ধু' হিসাবে পরিচয় করিয়ে দিলেন তিনি গোটা বিশ্বের কাছে।

'প্রিয় বন্ধু'-র সঙ্গে ভিডিও শেয়ার করলেন প্রধানমন্ত্রী, মাতল ইনস্টাগ্রাম

ভিডিটি পোস্ট করার পর এখনও পর্যন্ত ৪৩ লক্ষ বার দেখা হয়েছে।

নিউ দিল্লি:

পাতাঝরার মরশুমের পর আসে গাছে গাছে মুকুল, প্রবল খরার পর আসে বৃষ্টি, মানুষ তা গ্রহণ করে মাথা পেতে। গোটা দেশ জুড়ে যুদ্ধ-যুদ্ধ বাতাবরণের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শেয়ার করা একটি ভিডিও মন জয় করে নিল সোশ্যাল মিডিয়ার। মঙ্গলবার ভোর রাতে পাক ভূখণ্ডে ভারতীয় বায়ুসেনার মিরাজ ২০০০ যুদ্ধবিমান প্রবেশ করে বালাকোটের জইশ-ই-মহম্মদের প্রধানতম ঘাঁটি গুঁড়িয়ে দেয়। যার ফলে মৃত্যু হয় বহু জঙ্গির। মঙ্গলবারের ভোরের ওই ঘটনার পর রাজস্থানের চুরুতে একটি জনসভা করেন নরেন্দ্র মোদী। তারপর দিল্লিতে ফিরে এসে প্রকাশ করেন বিশ্বের সবথেকে বড় ভাগবত গীতার। ওই অনুষ্ঠানটিতে তিনি যান দিল্লির মেট্রোতে চড়ে। মেট্রো চড়ার সময়ই একটি শিশুর সঙ্গে আলাপ হয় প্রধানমন্ত্রীর। যে শিশুটিকে নিজের 'প্রিয় বন্ধু' হিসাবে পরিচয় করিয়ে দিলেন তিনি গোটা বিশ্বের কাছে।

গোটা বিশ্বের কোনও দেশ পাকিস্তানের পক্ষে কথা বলছে না, বললেন প্রাক্তন পাক রাষ্ট্রদূত

ইনস্টাগ্রামে তাঁর মেট্রো সফরের একটি মুহূ্রতে শেয়ার করেন নরেন্দ্র মোদী। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি শিশু বসে তার বাবার কোলে। তার সঙ্গে খুনসুটির মেজাজে রয়েছেন প্রধানমন্ত্রী। মজা করে তার কান ধরে টানছেন আর শিশুটি জিভ বের করে হাত নাড়িয়ে ছাড়ানোর চেষ্টা করছে। আর, শিশুটির বাবা প্রধানমন্ত্রীর সঙ্গে একটি সেলফি নেওয়ার চেষ্টা করছেন। এই সহজ ও মজার দৃশ্যটি দেখে নেটিজেনরা আপ্লুত।

এখনও পর্যন্ত এই ভিডিওটি দেখা হয়েছে ৪৩ লক্ষ বার।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

With my adorable young friend. Watch.

A post shared by Narendra Modi (@narendramodi) on

শিশুদের সঙ্গে সময় কাটাতে এবং তাদের সঙ্গে খুনসুটি করতে সবসময়ই পছন্দ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত বছর ১৭ সেপ্টেম্বর বারাণসীতে তাঁর ৬৮-তম জন্মদিবস উপলক্ষে নিজের কেন্দ্রে গিয়ে তাঁর 'যুব বন্ধু'-দের সঙ্গে ছবি তুলে শেয়ার করেছিলেন প্রধানমন্ত্রী। সেই ছবিতেও দেখা গিয়েছিল একটি বাচ্চা ছেলের কান টেনে টেনে খুনসুটিতে মত্ত প্রধানমন্ত্রী। তাঁর এই হালকা মেজাজের ছবি তখনও মন টেনেছিল নেটিজেনদের।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

My young friends and I. #Varanasi

A post shared by Narendra Modi (@narendramodi) on

শুধু এই দুটি ঘটনাই নয়। এর আগেও শিশুদের সঙ্গে হালকা মেজাজের খুনসুটিতে মাততে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডু-র ভারত সফরের সময় তাঁর ন'বছর বয়সী এলা-গ্রেস মার্গারেটের সঙ্গেও হালকা মেজাজের ছবি তুলে পোস্ট করেছিলেন প্রধানমন্ত্রী।

 

অভিনেতা অক্ষয় কুমারের পুত্র আরভের সঙ্গেও এমন একটি খুনসুটিতে মেতে থাকা প্রধানমন্ত্রীর ছবি মন কেড়েছিল সোশ্যাল মিডিয়ার।

২০১৬ সালের ফেব্রুয়ারি মাসের ওই ঘটনার পর স্বয়ং অক্ষয় কুমার টুইট করে বলেছিলেন, দেশের প্রধানমন্ত্রী যখন আপনার সন্তানের কান টেনে মজায় মাতেন এবং তাকে 'ভালো ছেলে' বলেন, সেটি একজন পিতার কাছে অত্যন্ত গর্বের কারণ হয়ে দাঁড়ায়।

প্রসঙ্গত, মঙ্গলবার দক্ষিণ দিল্লির ইসকনের মন্দিরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে গিয়ে বিশ্বের সবথেকে বড় ভাগবত গীতার প্রকাশ করেন তিনি। এই গীতাটি ২.৮ মিটার বড় এবং ৮০০ কিলোগ্রাম ওজন।

এ ভাবে চলতে থাকলে পরিস্থিতির নিয়ন্ত্রণ আমার বা মোদী কারও হাতেই থাকবে নাঃ ইমরান

যদিও, ওই অনুষ্ঠানে গিয়ে এয়ার স্ট্রাইকের সম্বন্ধে একটি শব্দও সরাসরি উচ্চারণ করেননি তিনি। বরং, কিছু কথা তিনি বলেন, যেগুলিকে বেশ ‘ইঙ্গিতবাহী' বলে মনে করছে ওয়াকিবহালমহল।

দর্শকদের তুমুল হর্ষধ্বনির মধ্যে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেন, “মানবতার শত্রুদের হাত থেকে এই দুনিয়াকে রক্ষা করার জন্য ঈশ্বর সর্বদাই আমাদের সঙ্গে রয়েছেন। আর, আমরা এই বার্তাটিই দুরাত্মাদের উদ্দেশে দিতে চাই”।

.