আত্মঘাতী মুম্বইয়ের তরুণী চিকিৎসক, নেপথ্যে জাতি বিদ্বেষমূলক মন্তব্য?

মুম্বইয়ের বিওয়াই এল নায়ার হাসপাতালের আবাসিক চিকিৎসক পায়েল সলমান তাদবি আত্মহত্যা করেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
আত্মঘাতী মুম্বইয়ের তরুণী চিকিৎসক, নেপথ্যে জাতি বিদ্বেষমূলক মন্তব্য?

ইতিমধ্যেই মহারাষ্ট্র অ্যাসোসিয়েশন অফ রেসিডেন্ট ডক্টরস ওই চিকিৎসকদের সদস্য পদ বাতিল করেছে


নিউ দিল্লি: 

জাতি বিদ্বেষমূলক (Casteist ) মন্তব্য শুনে অপমানে আত্মঘাতী হয়েছেন মেয়ে। এমনই দাবি মায়ের। মুম্বইয়ের বিওয়াই এল নায়ার হাসপাতালের আবাসিক চিকিৎসক পায়েল সলমান তাদবি আত্মহত্যা করেন। নিজের ঘর থেকেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। মায়ের দাবি একাধিকবার তাঁর সিনিয়র চিকিৎসকরা তাঁকে জাতি বিদ্বেষ মূলক মন্তব্য করতেন। আর সেই কারণেই আত্মহত্যা করেছেন পায়েল। মৃত্যুর আগে কয়েক জনের নাম বলে গিয়েছিলেন তিনি। পায়েলের অভিযোগ ছিল ওই সমস্ত চিকিৎসকরা তাঁকে নিগ্রহ করেন। তাঁর মৃত্যুর পর থেকেই ওই চিকিৎসকদের খোঁজ মিলছে না। ইতিমধ্যেই মহারাষ্ট্র অ্যাসোসিয়েশন অফ রেসিডেন্ট ডক্টরস ওই চিকিৎসকদের সদস্য পদ বাতিল করেছে।

এই ঘটনায় নাম জড়িয়েছে হেমা আহুজা, ভক্তি মেহের এবং অঙ্কিতা খান্ডিওয়ালের। সংবাদ সংস্থা এএনআই এই চিকিৎসকদের পরিচয় জানতে পেরেছে। স্থানীয় পুলিশ আধিকারিক দীপক কুন্দল জানিয়েছেন তিনজনের নাম ইতিমধ্যেই এফআইআর দায়ের হয়েছে। তাতে যে ধারা প্রয়োগ হয়েছে তার ফলে এই তিনজনের জামিন পাওয়ার তেমন কোনো সুযোগ নেই বলে মনে করেন পুলিশ আধিকারিক।

পায়েলের মা একজন ক্যান্সার রোগী। তাঁর অভিযোগ পায়েলের সঙ্গে এ ধরনের ঘটনা ঘটছে সে কথা হাসপাতাল কর্তৃপক্ষকে জানান হয়েছিল। কিন্তু তারা কোনও ব্যবস্থা নেয়নি বলেই চূড়ান্ত পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন পায়েল। পরিবারের দাবি বারবার শুধু আশ্বাস দেওয়া হয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষের তরফে কিন্তু কোনও ইতিবাচক পদক্ষেপ করা হয়নি। কোনও পদক্ষেপ করা হয়ে থাকলে হয়ত পায়েলের জীবন বাঁচত বলে মনে করে পরিবার। সংবাদসংস্থাকে পায়েলের মা জানিয়েছেন, আমার সঙ্গে যতবারই কথা হত ততবারই ওই তিনজনের নাম আমাকে বলত। আমরা উপজাতিভুক্ত বলে বারবার পায়েলকে নিগ্রহ করত ওই  তিনজন। পরিবার যাই বলুক নায়ার হাসপাতালে ডিন  সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, পায়েলের তরফ থেকে আমরা এ সংক্রান্ত কোনও অভিযোগ পাইনি। তাই পরিবার যেভাবে হাসপাতাল কর্তৃপক্ষকে অভিযুক্ত করছে তা ঠিক নয়। তিনি জানান এই ঘটনার পর হাসপাতালের তরফে আন্টি র‍্যাগিং কমিটি তৈরি করা হয়েছে। তারা ঘটনাটি খতিয়ে দেখছে। এই তিনজন এখন মুম্বইয়ের বাইরে রয়েছে। ফিরলে তাদের সঙ্গে কথা বলবে কমিটি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................