This Article is From Mar 18, 2020

প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই রাজ্যসভায় বাংলা থেকে ৫ সাংসদ

প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই রাজ্যসভার পাঁচ আসনে বাংলা থেকে মনোনীত ৫ সাংসদ। তৃণমূল কংগ্রেসের ৪ প্রার্থী এবং বাম-কংগ্রেস জোটের এক প্রার্থী।

প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই রাজ্যসভায় বাংলা থেকে ৫ সাংসদ

প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই রাজ্যসভার পাঁচ আসনে বাংলা থেকে মনোনীত ৫ সাংসদ। তৃণমূল কংগ্রেসের ৪ প্রার্থী এবং বাম-কংগ্রেস জোটের এক প্রার্থী। (ফাইল ছবি)

কলকাতা:

প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই রাজ্যসভার (Rajya Sabha) পাঁচ আসনে বাংলা থেকে মনোনীত ৫ সাংসদ (5 MPs)। তৃণমূল কংগ্রেসের ৪ প্রার্থী এবং বাম-কংগ্রেস জোটের এক প্রার্থী। এঁরা প্রত্যেকেই ভোটাভুটি ছাড়াই (Elected unopposed from Bengal) মনোনীত হয়েছেন। বুধাব্র জানিয়েছেন বিধানসভার এক আধিকারিক। যে পাঁচ জন আগামী ৬ বছরের জন্য সংসদের উচ্চকক্ষে সাংসদ হলেন; তাঁরা অর্পিতা ঘোষ, মৌসম নূর, সুব্রত বক্সি, দীনেশ ত্রিবেদি আর সিপিআইএম-এর বিকাশ ভট্টাচার্য (Bikash Bhattacharya)। কংগ্রেসের সমর্থনে কলকাতার প্রাক্তন মেয়র বিকাশ ভট্টাচার্য রাজ্যসভার আসন নিশ্চিত করেছেন।এদিন বিকেল ৩টে পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। সেই মেয়াদ শেষ হওয়ার পরেই এই ঘোষণা। আগামী মাসে বাংলা থেকে রাজ্যসভার ৫ সাংসদের মেয়াদ শেষ হচ্ছে। সেই ৫ আসন পূরণ করতেই ২৬ মার্চ ভোটাভুটির দিন স্থির হয়েছিল। কিন্তু কোনও রকম নির্বাচন ছাড়াই প্রাপ্ত সংখ্যার বিচারে রাজ্যসভায় যাচ্ছেন এ রাজ্যের ৫ সাংসদ। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.