This Article is From Jul 15, 2020

কর্মী সংকোচন! কিছু কর্মীকে বেতনহীন ছুটিতে পাঠাবে এয়ার ইন্ডিয়া

প্রতিটি আঞ্চলিক দফতরের বিভাগীয় প্রধানেরা অকর্মণ্য কর্মীদের তালিকা তৈরি করবেন। মেনে চলতে হবে উল্লিখিত যোগ্যতামান। এটাও সেই সুপারিশে উল্লেখ

কর্মী সংকোচন! কিছু কর্মীকে বেতনহীন ছুটিতে পাঠাবে এয়ার ইন্ডিয়া

এয়ার ইন্ডিয়ার বেসরকারিকরণের আবহে এই সিদ্ধান্ত সরকারের। (ফাইল ছবি)

নয়াদিল্লি:

কর্মী ছাঁটতে বড়সড় উদ্যোগ নিল এয়ার ইন্ডিয়া (Air India)। জানা গিয়েছে, অকর্মণ্য কর্মীদের আগামি পাঁচ বছর বেতনহীন আবশ্যিক ছুটিতে পাঠানো হবে। এই মর্মে এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান ও সিএমডি'র কাছে সুপারিশ গিয়েছে। কয়েকটি বিভাগের ওপর ভিত্তি করে অকর্মণ্য কর্মীদের তালিকা তৈরি করা হবে। সেই বিভাগগুলো: কর্মক্ষমতা, মানানসই, প্রতিদ্বন্দ্বিতা, কাজের গুণমান, স্বাস্থ্য, অতীতে কাজের খতিয়ান। এবার এয়ার ইন্ডিয়ার পরিচালন পর্ষদ সিএমডি রাজীব বনশালকে সুপারিশ পাঠিয়েছে। সেই সুপারিশে লেখা, "সিএমডি কর্মীদের ছয় মাস থেকে দু'বছর এবং সর্বাধিক পাঁচ বছর পর্যন্ত বেতনহীন ছুটিতে (LWP) পাঠাতে পারবেন।"

প্রতিটি আঞ্চলিক দফতরের বিভাগীয় প্রধানেরা অকর্মণ্য কর্মীদের তালিকা তৈরি করবেন। মেনে চলতে হবে উল্লিখিত যোগ্যতামান। এটাও সেই সুপারিশে উল্লেখ।

সেই তালিকা সংস্থার সদর দফতরে জিএম-এর কাছে পাঠাতে হবে। সেখান থেকে সিএমডি'র কাছে যাবে চূড়ান্ত অনুমোদনের জন্য। ইতিমধ্যে সরকারি এই সংস্থা বিলগ্নিকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংক্রমণ আবহে আটকে চূড়ান্ত উদ্যোগ। সেই পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়ার সাম্প্রতিক এই সিদ্ধান্ত।

(PTI থেকে সংগৃহীত)

.