This Article is From Jan 08, 2019

রাফাল থেকে প্রধানমন্ত্রী রেহাই পাবেন না, সিবিআই মামলার রায় উল্লেখ করে মন্তব্য রাহুলের

সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে নিজের পদে ফিরিয়ে  দিয়েছে  সুপ্রিম কোর্ট। এবার এ প্রসঙ্গে  সুর  চড়ালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত খারিজ সুপ্রিম কোর্টে

হাইলাইটস

  • সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে নিজের পদে ফিরিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট
  • এবার এ প্রসঙ্গে সুর চড়ালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী
  • রাফাল থেকে প্রধানমন্ত্রী কোনও ভাবেই রেহাই পাবেন নাঃরাহুল
নিউ দিল্লি:

সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে নিজের পদে ফিরিয়ে  দিয়েছে  সুপ্রিম কোর্ট। এবার এ প্রসঙ্গে  সুর  চড়ালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাহুল বলেন, সিবিআইয়ের অধিকর্তাকে  রাত একটার  সময় সরিয়ে  দেওয়া হয় কারণ তিনি রাফাল নিয়ে তদন্ত শুরু করেছিলেন। কিন্তু এবার আবার নিজের পদে ফিরে গেলেন অলোক বর্মা। রাফাল থেকে প্রধানমন্ত্রী কোনও ভাবেই রেহাই পাবেন না। এই কাণ্ডের সমস্ত প্রমাণ  প্রকাশ্যেই আছে। এটা ১০০ শতাংশ স্পষ্ট যে নরেন্দ্র মোদী  অনিল আম্বানিকে ৩০ হাজার কোটি টাকা পেতে সাহায্য করেছেন। গোটা দেশ সেটা  জানতে পারেবে। 

সুপ্রিম কোর্টে ধাক্কা খেল কেন্দ্র, সিবিআই অধিকর্তা পদে ফিরছেন অলোক বর্মা

 

20fhik6o

অন্যদিকে রায় সম্পর্কে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন কেন্দ্রীয় সরকার কারও বিরুদ্ধে  নয়। সিবিআইয়ের গ্রহণযোগ্যতা বজায় রাখতেই ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

 

এর আগে মঙ্গলবার সকালে সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত খারিজ করে  দেয়  সুপ্রিম কোর্ট। তাঁকে নিজের পদে ফিরিয়ে দেওয়া হয়েছে। তিন মাস পর নিজের পদ ফিরে পাচ্ছেন তিনি। তাঁর সঙ্গে কেন্দ্রীয় তদন্ত সংস্থার স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্তানার সংঘাত দেখা  দেয়। রাকেশের বিরুদ্ধে  এফআইআর করেন অলোক। এই বিতর্কের মাঝেই অলোক এবং রাকেশকে  ছুটিতে  পাঠায় কেন্দ্র। এই সিদ্ধান্তের বিরুদ্ধে  সুপ্রিম কোর্টে মামলা করেন অলোক। তাঁর যুক্তি ছিল দু'বছরের আগে সিবিআই অধিকর্তাকে পদ থেকে  সরানো যায় না। তাঁর আগে  সরাতে গেলে নির্দিষ্ট কমিটির দ্বারস্থ হতে হয়। সেই মামলাতেই রায় দিল সুপ্রিম কোর্ট। তবে  পদ ফিরে পেলেও নীতিগত সিদ্ধান্ত নিতে পারবেন না অলোক।

      

ডিস্ক্লেইমার:রাফাল কভারেজের জন্য এনডিটিভির বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকার মামলা করেছে অনিল আম্বানির রিলায়েন্স।