This Article is From Feb 14, 2019

প্রেম দিবসে তার চিরকালীন ঘরটির জন্য অপেক্ষা করছে এক কুকুরছানা

এই ভ্যালেন্টান’স ডে’তে এক কুকুরছানা কপালে হৃদয়ের চিহ্ণ নিয়ে অপেক্ষা করে আছে তার এক চিরকালীন ঘরের জন্য। চেন্নাইয়ের কৃত্বিকা কুমারী এই সাদা কুকুর ছানাটিকে তার আরও তিন ভাইবোনের সঙ্গে উদ্ধার করেছেন।

প্রেম দিবসে তার চিরকালীন ঘরটির জন্য অপেক্ষা করছে এক কুকুরছানা

এই সেই কুকুরছানা

চেন্নাই:

এই ভ্যালেন্টান'স ডে'তে এক কুকুরছানা কপালে হৃদয়ের চিহ্ণ নিয়ে অপেক্ষা করে আছে তার এক চিরকালীন ঘরের জন্য। চেন্নাইয়ের কৃত্বিকা কুমারী এই সাদা কুকুর ছানাটিকে তার আরও তিন ভাইবোনের সঙ্গে উদ্ধার করেছেন। তিনি বলেন, এমনটা তো দেখাই যায় না! এই হৃদয়হীন দুনিয়ায় কপালে এমন হৃদয়ের আকার ওদের আরও বেশি আপন করে তুলবে বলে আমার বিশ্বাস। যিনিই ওদের দত্তক নিন, ভালোই থাকবেন। ভালোই বাসবেন। আরেক কুকুরপ্রেমী মোনাল জৈন সোশ্যাল মিডিয়ায় ওই কুকুরছানাটির ছবি দিয়ে লেখেন, মংগ্রেলগুলো অপূর্ব। এটা আরও পাঁচটা মানুষের বোঝা উচিত এবং ওদের দত্তক নেওয়া উচিত। তাতে আমাদের গর্বিত হওয়ার সুযোগই বাড়বে।

চেন্নাইতে সব মিলিয়ে ৬০ হাজারের মতো রাস্তার কুকুর রয়েছে। এই শহরের প্রত্যেকদিনই কুকুরদের দত্তক নেওয়ার সংখ্যা বাড়ছে। গত এক বছরের ৪০০০ এরও বেশি মংগ্রেলকে দত্তক নেওয়া হয়েছে। গত বছরের অগস্ট মাসে চেন্নাইতে মংগ্রেলদের নিয়ে একটি র্যাম্প ওয়াকেরও আয়োজন করা হয়েছিল। প্রেমের দিনটিতে মানুষের চিরকালের আপৎকালীন ‘বন্ধু' কুকুরগুলিকে দত্তক নেওয়ার জন্য কেউ না কেউ পাশে দাঁড়িয়ে যাবে ঠিকই, এমন আশাতেই বুক বেঁধেছে তামিলনাড়ুর রাজধানী।

.