২৫০টি যৌন নির্যাতনের অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে, ডায়রি থেকে মিলল সন্ধান

ওই চিকিৎসকের গোপন ডায়রির সন্ধান মেলে। ওই ডায়রিগুলিতে অভিযুক্ত চিকিৎসক লিখে রেখে তার যৌন অপরাধের ধারাবাহিক বিবরণ।

২৫০টি যৌন নির্যাতনের অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে, ডায়রি থেকে মিলল সন্ধান

দোষী সাব্যস্ত হলে ২০ বছর পর্যন্ত জেল হতে পারে অভিযুক্তর। (প্রতীকী)

একজন অবসরপ্রাপ্ত ফরাসি শল্য চিকিৎসকের বিরুদ্ধে (French Surgeon Charged With Sex Assaults) উঠেছি‌ল চার নাবালিকাকে ধর্ষণ ও যৌন নিগ্রহের। কিন্তু তদন্ত শুরু হওয়ার পর দেখা যাচ্ছে সম্ভবত দু'শোর কাছাকাছি শিশুকে যৌন নির্যাতন করেছে ওই শল্য চিকিৎসক। অভিযোগ প্রমাণ হলে এটি ফ্রান্সের সবচেয়ে বড় শিশু যৌন নির্যাতন বা পিডোফিলিয়ার ঘটনা হিসেবে চিহ্নিত হবে। headlinezpro.com-এ প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, অভিযুক্তর নাম জোয়েল লে স্কোয়ারনেক। বয়স ৬৮। এক প্রতিবেশী কন্যাকে ধর্ষণ ও যৌন নিগ্রহ করার অভিযোগে দায়ের করা মামলায় মার্চ মাসে বিচার শুরু হতে চলেছে তার বিরুদ্ধে। তার বিরুদ্ধে যা যা অভিযোগ উঠেছে তা তিন দশকের পুরনো। সেই সময় হাসপাতালে কর্মরত ছিল ওই শল্য চিকিৎসক।

২০১৭ সালে তার বিরুদ্ধে প্রথম অভিযোগ ওঠে। ছ'বছরের এক শিশুকন্যার বাবা-মা অভিযোগ করেন, ওই শল্য চিকিৎসক তাঁদের মেয়েকে ধর্ষণ করেছে। এরই পাশপাশি আরও দুই নাবালিকা আত্মীয়া ও এক তরুণী রোগীকে যৌন নির্যাতনের অভিযোগও উঠেছে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে।

মঙ্গলবার লোকসভায় দূষণ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা, উঠবে নতুন আইনের দাবি

এই অভিযোগ ওঠার পর শুরু হয় তদন্ত। এই সময়ই ওই চিকিৎসকের গোপন ডায়রির সন্ধান মেলে। ওই ডায়রিগুলিতে অভিযুক্ত চিকিৎসক লিখে রেখে তার যৌন অপরাধের ধারাবাহিক বিবরণ।

সোমবার সিটি অফ লা রোচেলের সরকারি কৌঁশুলি বলেন, ২৫০ নাবালক আক্রান্তের কথা উঠে এসেছে দ্বিতীয় পর্যায়ের তদন্তে।

সোশ্যাল মিডিয়ার প্রেমিকের সঙ্গে সংসার পাততে গিয়ে গয়না খুইয়ে প্রতারিত গৃহবধূ

এদের মধ্যে ২০৯ জনের সঙ্গে এখনও পর্যন্ত কথা বলার সুযোগ পেয়েছে পুলিশ। এদের মধ্যে কেউ কেউ যথাযথ ভাবে সেই অভিজ্ঞতার কথা জানিয়েছে বলে জানাচ্ছে পুলিশ।

অভিযুক্তের আইনজীবীরা চেষ্টা করছিলেন ঘটনাগুলি ওই চিকিৎসকের মনগড়া ‘ফ্যান্টাসি'। কিন্তু ১৮৪ জনের মধ্যে ১৮১ জন, ঘটনার সময় যারা নাবালক ছিল তারাও ওই চিকিৎসকের নামে অভিযোগ জমা করেছে। সেখানে তারা তাদের সঙ্গে কী কী হয়েছে তা বিস্তারে জানিয়েছে।

ডায়রি ছানাও ওই চিকিৎসকের বাড়ি থেকে শিশু পর্নোগ্রাফির ছবি ও সেক্স টয় পাওয়া গিয়েছে।

দোষী সাব্যস্ত হলে ২০ বছর পর্যন্ত জেল হতে পারে অভিযুক্তর।

More News