This Article is From Jul 27, 2018

নিজের কবর কেন নিজেই খুঁড়লেন এই ব্যক্তি?

ভগবান তাঁকে ডাকছেন তাই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে এমনটাই পুলিশকে জানান লাচ্চি

নিজের কবর কেন নিজেই খুঁড়লেন এই ব্যক্তি?

পুলিশ বাড়ি গিয়ে লাচ্চি ও তাঁর মেয়ের কাউন্সেলিং এর চেষ্টাও করে

হায়দরাবাদ:

নিজের কবর নিজেই খোঁড়া- প্রবাদকে কেউ আক্ষরিক অর্থে নিয়ে নেবেন এমনটা বোধহয় ভাবতেও পারেনি হায়দরাবাদের পুলিশ কর্মীরা। কিন্তু 70 বছর বয়সী এক ব্যক্তি ঠিক এমনটাই ঘটিয়েছেন।

মৃত্যুর সময় হয়ে এসেছে এই বিশ্বাসে অন্ধ্রপ্রদেশের  লাচ্চি রেড্ডি কবর খুঁড়েছেন বাড়ির পাশেই। গুণ্টুরের বাসিন্দা লাচ্চি নিজের বাড়ির পাশের এক চিলতে জমিতে ধৈর্য ধরে নিজের কবর নিজেই খুঁড়েছেন। যত্নে তৈরি করেছেন নিজের সমাধি। এনডিটিভি'র একটি ভিডিওতে দেখা যাচ্ছে নিজের বানানো কবর থেকে লাফিয়ে বেরিয়ে আসছেন তিনি।

কিন্তু কেন এমনতর কাজ?

লচ্চি রেড্ডি বেশ কিছুদিন আগেই পুলিশকে লিখিতভাবে জানান যে, "ঈশ্বর আমাকে ডাকছেন" এবং তাই তাঁকে এই পৃথিবী ছেড়ে চলে যেতেই হবে। সুতরাং ঈশ্বরের কথা মতো নিজের কবর নিজে খুঁড়ে কাজ এগিয়ে রেখেছেন তিনি।

পুলিশ এই লিখিত চিঠি পেয়েই সতর্ক হয় এবং গুণ্টুরে লাচ্চির বাড়িতে পৌঁছায়। সেখানে পৌঁছে লাচ্চি ও তাঁর মেয়ের সাথে কথা বলে কাউন্সেলিং-এর চেষ্টাও করে পুলিশ।

পুলিশের এক কর্মকর্তা বলেন, "লাচ্চি  পুজো-আর্চার সাথে খুবই গভীরভাবে যুক্ত। আধ্যাত্মিক বিষয় নিয়েই থাকতেন তিনি, পরিবারের কারও সাথেও তেমন সম্পর্ক ছিল না। খবর পেয়ে আমরা তাঁকে আপাতত বিরত করতে পেরেছি।“

.