This Article is From Apr 12, 2020

মুম্বইয়ের তাজ হোটেলের ছ'জন কর্মী করোনা সংক্রমিত, জানাল বম্বে হাসপাতাল

এবার সংক্রমণের কবলে শহরের তাজ মহল হোটেলের কর্মীরা। সূত্রের খবর, দক্ষিণ মুম্বইয়ের কোলাবায় অবস্থিত এই হোটেলের প্রায় ৬ জন কর্মী সংক্রমিত।

মুম্বইয়ের তাজ হোটেলের ছ'জন কর্মী করোনা সংক্রমিত, জানাল বম্বে হাসপাতাল

মুম্বইয়ের তাজ হোটেলে স্বাস্থ্যকর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। (ফাইল)

হাইলাইটস

  • মুম্বইয়ের তাজ মহল হোটেলে স্বাস্থ্যকর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছে
  • সেই হোটেলের ৬ জন সংক্রমিত, জানিয়েছে বম্বে হাসপাতাল
  • ন্যূনতম কর্মীদের সাহায্যে এখন পরিষেবা দিচ্ছে তাজ মহল হোটেল
মুম্বই:

করোনা সংক্রমণ (Corona) থেকে যেন কিছুতেই বের করা যাচ্ছে না মুম্বইকে। ইতিমধ্যে শহরের প্রায় হাফ ডজন নার্সিংহোম সিল করেছে প্রশাসন। সেই নার্সিংহোমের একাধিক কর্মী সংক্রমিত। তাই ঝুঁকি না নিয়ে বন্ধ করা হয়েছে চিকিৎসা পরিষেবা। এই পরিস্থিতি এবার সংক্রমণের কবলে শহরের তাজ মহল হোটেলের (Mumbai Taj Mahal Hotel) কর্মীরা। সূত্রের খবর, দক্ষিণ মুম্বইয়ের কোলাবায় অবস্থিত এই হোটেলের প্রায় ৬ জন কর্মী সংক্রমিত। একই তথ্য তাজ মহল হোটেলের নিয়ন্ত্রক সংস্থা ইন্ডিয়ান হোটেল কোম্পানির থেকে পাওয়া গিয়েছে। তবে ঠিক কতজন কর্মী সংক্রমিত, সেটা স্পষ্ট করেনি তারা। জানা গিয়েছে, শহরের অন্যতম দ্রষ্টব্য এই হোটলে স্বাস্থ্যকর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। শহরের বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্সরা এই হোটেলেই এখন রাত্রিযাপন করছেন। তাজ মহল হোটেল ছাড়াও বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড, তাজ সান্তাক্রুজ ইন্ডিয়ান হোটেল কোম্পানির নিয়ন্ত্রণাধীন।

চিকিৎসকে গালি পড়শির! 'এত অমানবিক!'... তীব্র ভর্ৎসনা ক্ষিপ্ত অজয়ের

এই সংক্রমণ বিষয়ে বম্বে হাসপাতালের চিকিৎসক গৌতম বানশালি বলেছেন, "আমাদের হাসপাতালে তাজ মহল হোটেলের ছ'জন কর্মী সংক্রমিত হয়ে চিকিৎসাধীন। ওরা স্থিতিশীল এবং চিকিৎসায় সাড়া দিচ্ছেন।" ইন্ডিয়ান হোটেল কোম্পানি সূত্রে জানা গিয়েছে, কোলাবার সেই হোটেলে এখন অতিথি আপ্যায়ন চলছে না। ন্যূনতম পরিষেবা চালু করতে যে সংখ্যক কর্মী দরকার, তাঁদের দিয়েই কাজ চলছে। এই বিষয়ে স্থানীয় প্রশাসনের ভূমিকা কী? এটা জানতে বৃহৎমুম্বই পুরসভার এক আধিকারিকের সঙ্গে যোগাযোগ করা হলেো, কোনও তথ্য তিনি দিতে পারেননি।

পুলিশের হাতে কোপ মারল লকডাউন অমান্যকারী, আহত আরও ২

এদিকে, বাণিজ্য নগরীর যখন এমন হাল তখন করোনা ভাইরাসের প্রকোপে ভারতীয় অর্থন‌ীতি বিরাট সঙ্কটের মুখে পড়েছে বলে জানাল বিশ্ব ব্যাঙ্ক। আগে থেকেই যে সঙ্কটগুলি ছিল, সেগুলি আরও ব্যাপক চেহারায় দেখা দিচ্ছে বলে জানাচ্ছে তারা। করোনার প্রকোপে সমগ্র দক্ষিণ এশিয়ায় কী প্রভাব পড়েছে অর্থনীতির উপরে সে সম্পর্কে জানাতে গিয়ে বিশ্ব ব্যাঙ্ক আন্দাজ করছে ভারতের অর্থনৈতিক গতি ৫ শতাংশ হ্রাস পাবে ২০২০-তে। এবং ২০২১ অর্থবর্ষে ২.৮ শতাংশ বৃদ্ধি হ্রাসের আশঙ্কাও করেছে তারা। ওই রিপোর্টে আরও বলা হয়েছে, ভারতের অর্থনীতি এমনিতেই বিভিন্ন অর্থনৈতিক ক্ষেত্রের আর্থিক সঙ্কটের কারণে বিপন্ন অবস্থায় ছিল। এবার করোনার প্রকোপে সেই সঙ্কট আরও ভয়াবহ চেহারা নিচ্ছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.