This Article is From Jul 03, 2018

'চাই পে চর্চাটা' আবার কী? আমরা তো দুধ দেব না মোদিকে: তেজ প্রতাপ যাদব

"‘চাই পে চর্চা’র জন্য চা যোগাড় করে ফেলবেন? কোথায় থেকে যোগাড় করবেন উনি? আমরা তো ওঁকে দুধ দেব না"! বলেন তেজ প্রতাপ যাদব।

'চাই পে চর্চাটা' আবার কী? আমরা তো দুধ দেব না মোদিকে: তেজ প্রতাপ যাদব

চা বানাতে প্রধানমন্ত্রীর খুব সমস্যা হয়ে যাবে, বলেন তেজপ্রতাপ যাদব।

পাটনা:

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের পুত্র তেজ প্রতাপ যাদব গতকাল একটি সমাবেশে গিয়ে তীক্ষ্ণ ব্যঙ্গে ভরিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। 29 বছরের তেজ প্রতাপ যাদব, যিনি নরেন্দ্র মোদির ‘চাই পে চর্চা’র আদলে নিজের প্রচারাভিযানের নাম দিয়েছেন- ‘টি উইদ তেজ’, মোদির প্রচারাভিযানের সঙ্গে তাঁর প্রচারাভিযানের সাদৃশ্য নিয়ে প্রশ্ন করতেই সপাট জবাব দেন তেজপ্রতাপ যাদব।

বাবা লালুপ্রসাদ যাদবের মতোই তীক্ষ্ণ রসিকতা বোধের অধিকারী তেজপ্রতাপ যাদব প্রশ্নের উত্তরে বলেন, “মোদি কি অত ভাগ্যবান যে ‘চাই পে চর্চা’র জন্য চা যোগাড় করে ফেলবেন? কোথায় থেকে যোগাড় করবেন উনি? আমরা তো ওঁকে দুধ দেব না! চা বানাতে খুব সমস্যা হয়ে যাবে ওঁর”, বলেন তেজপ্রতাপ।

ঐতিহ্যগত এবং ঐতিহাসিক- দুইভাবেই যাদবরা গবাদি পশু পালনের সঙ্গে যুক্ত। মহাভারতেও এর উল্লেখ আছে।  তার দিকে ইঙ্গিত করেই এই কথা বলেন তেজপ্রতাপ। প্রধানমন্ত্রী হওয়ার অনেক আগে, প্রথাগত রাজনীতি শুরু করার আগে, অল্প বয়সে তিনি চা বিক্রি করতেন বলে বহু সভা-সমাবেশে বলেছেন নরেন্দ্র মোদি। ওয়াকিবহাল মহল মনে করছে, তেজপ্রতাপের কটাক্ষ সেদিকে ইশারা করেও হতে পারে।

নীতিশ কুমারের মন্ত্রীসভার সদস্য তেজ প্রতাপ যাদব তাঁর ছোটো ভাই লালুপ্রসাদ যাদবের নিজের হাতে বাছাই করা রাজনৈতিক উত্তরাধিকারী তেজস্বী যাদবের আলোর তলায় চাপা পড়ে যান। লালুপ্রসাদের জেল হওয়ার পর তেজস্বী যাদব যখন দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে ব্যস্ত, সেই সময় তেজ প্রতাপ যাদব স্বভাবসিদ্ধ ভঙ্গিতে জড়িয়ে পড়ছেন একের পর এক বিতর্কে।

.