This Article is From Jun 05, 2019

আবারও সচিব পর্যায়ে রদবদল ঘটাল রাজ্য প্রশাসন

রাজ্যের সচিব (IAS Reshuffling In Bengal) পর্যায়ে আবারও রদবদল হল। এ নিয়ে মাত্র  ৬ দিনের  মধ্যে দু’বার পদ বদল হল এক আধিকারিকের।

আবারও সচিব পর্যায়ে রদবদল ঘটাল রাজ্য প্রশাসন

হাইলাইটস

  • ৬ দিনের মধ্যে দু’বার পদ বদল হল এক আধিকারিকের
  • তিনি পরিবার ও সমাজ কল্যাণ দপ্তরের অতরিক্ত সচিবের দায়িত্ব সামলাবেন
  • দিন কয়েক আগেও আইএএস পর্যায়ে রদবদল হয়
কলকাতা:

রাজ্যের সচিব (IAS Reshuffling In Bengal) পর্যায়ে আবারও রদবদল হল। এ নিয়ে মাত্র  ৬ দিনের  মধ্যে দু'বার পদ বদল হল এক আধিকারিকের। আগে  তিনি ছিলেন দার্জিলিঙের জেলা শাসক। সেখান থেকে তাঁকে খাদ্য ও খাদ্য সরবরাহ দপ্তরে নিয়ে আসা হয়। এবার সেখান থেকেও বদলি করে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ  ট্রেনিং ইন্সটিটিউটে। এর মাঝে দার্জিলিঙের জেলাশাসকের দায়িত্ব পেলেন সঞ্জয় বনশল। দু'দিনের মধ্যে আবারও তাঁর পদ বদল হল। এখন থেকে  তিনি  পরিবার ও সমাজ  কল্যাণ দপ্তরের অতিরিক্ত সচিবের দায়িত্ব সামলাবেন। দুষ্মন্ত নারিয়াল ছিলেন অসামরিক  প্রতিরক্ষা দপ্তরের প্রধান সচিবের দায়িত্বে। তিনি চলে  গেলেন উপজাতি উন্নয়নে। আগে  এই দায়িত্বে ছিলেন ডি লামা।  

দিন কয়েক আগে আইএএস পর্যায়ে রদবদল হয়। রাজ্য প্রশাসনের কয়েকটি স্তরে সামান্য রদবদল ঘটানো হল। বিজ্ঞপ্তি জারি করে  নবান্ন এ কথা  জানিয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে  দেখা যাচ্ছে,  সেচ দপ্তরের অতিরিক্ত  মুখ্য সচিব নবীন প্রকাশ এখন থেকে কৃষি দপ্তরের সচিবের দায়িত্বও  পালন করবেন। কৃষি দপ্তরের সচিব  নন্দিনী চক্রবর্তী এখন থেকে খাদ্য  প্রক্রিয়াকরণ এবং উদ্যান পালন বিভাগের দায়িত্বে সামলাবেন।  কেএমডিএ-র সিইও অবনীন্দ্র সিং ভূমি সংক্রান্ত তথ্য এবং সমীক্ষা ( ডিএলআরএস) –র অধিকর্তা হচ্ছেন। পাশাপাশি দক্ষিণ কলকাতার নির্বাচনী আধিকারিকের দায়িত্বও থাকছে তাঁর হাতেই।  এতদিন কেএমডিএ-এর পাশাপাশি রাজ্য স্তরে এনজিআরবিএ-এর অধিকর্তা ছিলেন অবনীন্দ্র। একই সঙ্গে দেখতেন এসপিএমজি-র অধিকর্তার পদও।  ডিএলআরএস–র অধিকর্তা সঞ্জয় বনশল হচ্ছেন  কেএমডিএ-র সিইও।

.