This Article is From Feb 09, 2020

কলকাতার ২৬টি স্কুলে পাঠানো কারপুল বিজ্ঞপ্তি খারিজ করল রাজ্য সরকার

কলকাতার স্কুলগুলোতে পাঠানো পুলকার আবশ্যিক সংক্রান্ত বিজ্ঞপ্তি (Pool Car Circular) খারিজ করল স্কুল শিক্ষা দফতর । দফতর সূত্রে খবর মুখ্যমন্ত্রী (Chief Minister Mamata Banerjee) মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পরামর্শের পর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে নির্দেশ পাঠিয়েছেন।

কলকাতার ২৬টি স্কুলে পাঠানো কারপুল বিজ্ঞপ্তি খারিজ করল রাজ্য সরকার

ট্রাফিকের চাপ কমাতে সেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। (প্রতীকী)

হাইলাইটস

  • কলকাতার ২৬ টি স্কুলে পাঠান পুলকার সংক্রান্ত বিজ্ঞপ্তি খারিজ
  • শনিবার খারিজ করেছে স্কুল শিক্ষা দফতর
  • সংবাদমাধ্যমকে এই সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়
কলকাতা:

কলকাতার স্কুলগুলোতে পাঠানো পুলকার আবশ্যিক সংক্রান্ত বিজ্ঞপ্তি (Pool Car Circular) খারিজ করল স্কুল শিক্ষা দফতর। দফতর সূত্রে খবর মুখ্যমন্ত্রী (Chief Minister Mamata Banerjee) মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পরামর্শের পর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে নির্দেশ পাঠিয়েছেন। ফলে ওই ২৬টি স্কুলকে পাঠানো সেই বিজ্ঞপ্তি, শনিবার, ৮ ফেব্রুয়ারি খারিজ করেছে দফতর (School Education Department)। এই বিজ্ঞপ্তি প্রসঙ্গে স্কুল শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partho Chatterjee) বলেছেন, সংশ্লিষ্ট আধিকারিকদের অন্ধকারে রেখেই ওই বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। তিনি বলেন, "এই সিদ্ধান্তের কথা মুখ্যমন্ত্রীর কানে গেলে তিনি আমার কাছে উদ্বেগ প্রকাশ করেন। এরপরেই আমরা সিদ্ধান্ত নিয়েছি অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে। এর পিছনে আদৌ কোনও যৌক্তিকতা আছে কিনা, আমার জানা নেই।" স্কুল শিক্ষামন্ত্রী আরও বলেছেন, অন্য রাজ্যগুলো এমন পন্থা অবলম্বন করেছে কিনা, সেটাও তাঁর জানা নেই। 

আমার উদ্বেগ পর্যালোচনা করবে রাজ্য: রাজ্যপাল জগদীপ ধনখড়

জানা গেছে ব্যস্ত সময়ে শহরের রাস্তায় গাড়ির চাপ কমাতে এবং দূষণ রুখতে সেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। যাতে স্পষ্ট উল্লেখ ছিল, এপ্রিলের মধ্যে পড়ুয়াদের স্কুলে আসা ও বাড়ি ফেরার জন্য একমাত্র পুলকার আবশ্যিক করতে হবে। কোনও অভিভাবক ব্যক্তিগত গাড়িতে তাঁর সন্তানকে স্কুলে পাঠাতে পারবেন না। অত্যন্ত প্রয়োজন ছাড়া, স্কুলের পুলকার কিংবা বাস হবে পড়ুয়াদের যাতায়াতের মাধ্যম।  যদিও এখন সেই বিজ্ঞপ্তি খারিজ করেছে স্কুলশিক্ষা দফতর। এ বিষয়ে কোনও মন্তব্য করতে নারাজ দফতরের আধিকারিকরা। 

Sealdah Main Division: ফের ভোগান্তি! সপ্তাহজুড়ে বাতিল ৫০টি ট্রেন

শহরের প্রথমসারির স্কুল; সাউথ পয়েন্ট, মডার্ন হাই স্কুল ফর গার্লস, সেন্ট জেভিয়ার্স, ডন বস্কো, সেন্ট জেমস, গোখেল মেমোরিয়াল, লা মার্টিনিয়ার এবং ফিউচার ফাউন্ডেশনের নাম ছিল সেই তালিকায়।   

.