This Article is From Feb 02, 2020

মুখোশ পরেই Corona পর্যবেক্ষণ শিবিরে নাচলেন চিন ফেরত ভারতীয়রা, দেখুন সেই ভিডিও

চিন থেকে ভারতে ফেরানো নাগরিকদের হরিয়ানার মানেসার (Manesar) পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে। আদৌ তাঁরা ভাইরাস (coronavirus) আক্রান্ত কিনা, তা এখনও গবেষণার বিষয়। কিন্তু প্রাণ হাতে নিয়ে দেশে ফিরে যারপরনাই তৃপ্ত ৩০০ জন ভারতীয়। যার বহিঃপ্রকাশ নেচে-গেয়ে ফুটিয়ে তুললেন মানেসার পর্যবেক্ষণ কেন্দ্রের আওয়াতাধীন চিন ফেরত নাগরিকরা।

মুখোশ পরেই Corona পর্যবেক্ষণ শিবিরে নাচলেন চিন ফেরত ভারতীয়রা, দেখুন সেই ভিডিও

মুখোশ পরেই হরিয়ানভি গানের তালে নাচলেন মানেসার পর্যবেক্ষণ কেন্দ্রের সন্দেহভাজনরা।

হাইলাইটস

  • মুখোশ পরে মানেসার পর্যবেক্ষণ কেন্দ্রে নাচ-গানে মশগুল চিন ফেরত ভারতীয়রা
  • আগামী ১৪ দিন তাঁদের রাখা হবে সেই পর্যবেক্ষণ কেন্দ্রে
  • ভাইরাস সংক্রমণের লক্ষণ দেখা না গেলে, তাঁরা বাড়ি যেতে পারবেন
নয়াদিল্লি:

চিন থেকে ভারতে ফেরানো নাগরিকদের হরিয়ানার মানেসার (Manesar) পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে। আদৌ তাঁরা ভাইরাস (coronavirus) আক্রান্ত কিনা, তা এখনও গবেষণার বিষয়। কিন্তু প্রাণ হাতে নিয়ে দেশে ফিরে যারপরনাই তৃপ্ত ৩০০ জন ভারতীয়। যার বহিঃপ্রকাশ নেচে-গেয়ে ফুটিয়ে তুললেন মানেসার পর্যবেক্ষণ কেন্দ্রের আওয়াতাধীন চিন ফেরত নাগরিকরা। মুখে মুখোশ পরেই গানের সঙ্গে কোমর দোলাতে দেখা গিয়েছে তাঁদের। সেই কেন্দ্রের কয়েকজনের সাম্প্রতিক একটা ভিডিও প্রকাশ্যে এসেছে। সেই ভিডিওতে এমন দৃশ্য ধরা পড়েছে।  সেই কেন্দ্রে যাঁদের রাখা হয়েছে, তাঁদের সবসময় ত্রিস্তরীয় মুখোশ পরে ঘুরতে হচ্ছে। দিনে তিনবার হচ্ছে শারীরিক পরীক্ষা। দু'সপ্তাহ বাদে ভাইরাস আক্রান্তের কোনও চিহ্ন না পাওয়া গেলে, ছেড়ে দেওয়া হবে তাঁদের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে এমন দাবি করা হয়েছে। ইতিমধ্যে এয়ার  ইন্ডিয়ার দুটি বিমান প্রায় ৬৫০ জন ভারতীয়কে দেশে ফিরিয়েছে। গত বৃহস্পতিবার আর শনিবার মিলিয়ে দু'দফায় চলেছে এই উদ্ধারকাজ। উহান(Wuhan) থেকে সেই বিমান দুটি সররাসরি দিল্লি বিমানবন্দরে নেমেছে, এমনটাই সরকারি সূত্রে খবর।  

Coronavirus: চিনের বাসিন্দা এবং নাগরিকদের অনলাইন ভিসা সাময়িক বন্ধ করল ভারত

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে মানেসার পর্যবেক্ষণ কেন্দ্রকে একাধিক স্তরে ভাগ করা হয়েছে। একটা স্তরে শুধুমাত্র পড়ুয়াদের রাখা হয়েছে। রয়েছে একাধিক ব্যারাক ও সাব-ব্যারাক। সেসব ব্যারাকে থাকা সন্দেহভাজনদের ওই ভিডিওতে হরিয়ানভি গানের সঙ্গে পা নাচাতে ও কোমর দুলতে দেখা গিয়েছে। এয়ার ইন্ডিয়ার মুখপাত্র ধনঞ্জয় কুমার সেই ভিডিও টুইট করেছেন। ২০০ জন ইতিমধ্যে সেই ভিডিও শেয়ার করে ফেলেছেন। সেই ভিডিওর নীচে প্রাক্তন সেনাকর্মী মেজর সুরেন্দ্র পুনিয়া লিখেছেন, হরিয়ানভি গানের তালে নাচছে করোনাভাইরাস। চিন থেকে দেশে ফিরে মানেসার শিবিরের অংশ পড়ুয়াদের স্ফূর্তি দেখে ভালো লাগছে। 

Coronavirus-এর দ্বিতীয় রোগীর খোঁজ ফের কেরলে, রাখা হয়েছে বিশেষ পর্যবেক্ষণে

ভীতির কোনও কারণ নেই, এমন টুইট করেছেন অনেক নেটিজেন। এদিকে,করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ৩০০ জনেরও বেশী মানুষের মৃত্যু হয়েছে , আক্রান্তের সংখ্যা প্রায় ১৪,৫৬২ জন, এছাড়াও এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়েছে ভারত, আমেরিকা ও ইংল্যান্ডে। তারমধ্যেই রবিবার, চিনে বসবাসকারী বিদেশি ও চিনা নাগরিকদের জন্য অনলাইন ভিসা পরিষেবা (E-Visa Facility) সাময়িক বন্ধ করল ভারত। বেজিং-এ ভারতীয় দুতাবাসের তরফে জানানো হয়েছে, “বর্তমান পরিস্থিতির কারণে, শীঘ্রই সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে ভারতে যাওয়ার জন্য দেওয়া অনলাইন ভিসা পরিষেবা”। সেখানে আরও বলা হয়েছে, “এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে চিনা পাসপোর্টধারী এবং চিনে বসবাসকারী অন্যান্য নাগরিকদের ক্ষেত্রে। যাঁদের ইতিমধ্যেই অনলাইন ভিসা দেওয়া হয়েছে, সেগুলিও আর কার্যকর হবে না”। 

.