This Article is From Jan 13, 2020

৫৬ জন এগজিকিউটিভকে সরাল Walmart India, ওড়াল এপ্রিলে আরও ছাঁটাইয়ের গুঞ্জন

ওয়ালমার্ট পৃথিবীর বৃহত্তম রিটেইলার সংস্থা। ফ্লিপকার্টকে তারা কিনে নিয়েছে ভারতীয় মূল্য ১,১৩,৩৮৬ কোটি টাকায়।

৫৬ জন এগজিকিউটিভকে সরাল Walmart India, ওড়াল এপ্রিলে আরও ছাঁটাইয়ের গুঞ্জন

কর্পোরেট পুনর্গঠন প্রক্রিয়ার কারণে ৫৬ জন সিনিয়র এগজিকিউটিভকে পদ ছাড়তে বলল ওয়ালমার্ট ইন্ডিয়া।

হাইলাইটস

  • ৫৬ জন এগজিকিউটিভকে সরাল ওয়ালমার্ট ইন্ডিয়া
  • এক বিবৃতিতে ওয়ালমার্ট ইন্ডিয়ার তরফে একথা জানিয়েছে
  • ওয়ালমার্ট পৃথিবীর বৃহত্তম রিটেইলার সংস্থা

আমাজনের (Amazon) প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজোস এই সপ্তাহেই ভারতে এসেছেন। এদিকে সোমবারই আমাজনের কড়া প্রতিদ্বন্দ্বী ওয়ালমার্ট ইন্ডিয়া (Walmart India) তাদের কর্পোরেট পুনর্গঠন প্রক্রিয়ার কারণে ৫৬ জন সিনিয়র এগজিকিউটিভকে পদ ছাড়তে বলল। তবে সংস্থার পক্ষে এপ্রিলে আবারও ছাঁটাইয়ের সম্ভাবনাকে গুজব বলে উড়িয়ে দেওয়া হয়েছে। এক বিবৃতিতে ওয়ালমার্ট ইন্ডিয়ার তরফে সভাপতি ও সিইও কৃশ আয়ার জানিয়েছেন, এদেশে তাদের ২৮টি পাইকারি স্টোরকে আরও দক্ষভাবে চালাতে কর্পোরেট কাঠামোর পুনর্বিন্যাস প্রয়োজন। এবং সেই কারণেই ৫৬ জনকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত। এই ৫৬ জনের মধ্যে ৮ জন সিনিয়র ম্যানেজমেন্টে রয়েছেন। বাকি ৪৮ জন রয়েছেন মাঝারি বা নিম্ন স্তরের ম্যানেজমেন্টে।

পাশাপাশি তিনি জানিয়ে দিয়েছেন, এপ্রিলে আবারও এমন কোনও পদক্ষেপের কোনও সম্ভাবনা নেই। যা শোনা যাচ্ছে তা ভিত্তিহীন ও অসত্য।

সাধ্যের মধ্যে হালকা-পাতলা ল্যাপটপ নিয়ে এল Flipkart

২০০৭ সালে ভারতীর সঙ্গে ওয়ালমার্ট জোট বেঁধেছিল ভারতে তাদের ক্যাশ-অ্যান্ড-ক্যারি ব্যবসার জন্য। কিন্তু ২০১৩ সাল থেকে তারা নিজেদের ব্যবসা শুরু করেছে।

প্রসঙ্গত, ওয়ালমার্ট পৃথিবীর বৃহত্তম রিটেইলার সংস্থা। ফ্লিপকার্টকে তারা কিনে নিয়েছে ভারতীয় মূল্য ১,১৩,৩৮৬ কোটি টাকায়। সারা পৃথিবীর সেরা ২৮টি আধুনিক পাইকারি স্টোর তাদের অধীনে।

নেটওয়ার্ক না থাকলেও কল করা যাবে! যুগান্তকারী ফিচার নিয়ে এল Jio

ওয়ালমার্ট জানিয়েছে, তারা সম্প্রতি ভারতে গুরুত্বপূর্ণ বিনিয়োগ করেছে। উদ্দেশ্য আরও ভাল পরিষেবা। এর মধ্যে ই-কমার্সে ব্রাইডাল স্টোর্সও রয়েছে। 

.