This Article is From Jul 04, 2020

গ্যাংস্টার বিকাশের খোঁজে ৫০ হাজার পুরস্কার! বুলডোজার দিয়ে বাড়ি ভাঙল পুলিশ

কানপুরের বিকরু গ্রামের এই ঘটনায় অভিযুক্ত বিকাশের বিরুদ্ধে উত্তর প্রদেশের একাধিক থানায় প্রায় ৬০টি ফৌজদারি মামলা রয়েছে।

প্রায় ৬০টি মামলায় অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবে।

কানপুর:

এক ডিএসপি-সহ আট পুলিশকর্মী হত্যায় অভিযুক্ত বিকাশ দুবের বাড়ি ভাঙল জেলা প্রশাসন। কানপুর জেলা পুলিশের উপস্থিতিতে প্রশাসনের কর্তাব্যক্তিরা বুলডোজার চালিয়ে তাঁর (UP gangster Vikash Dubey) বাড়ি গুঁড়িয়ে দিয়েছে। যদিও, ঘটনার পর থেকে প্রায় ৩৬ ঘণ্টা পেরিয়ে গেলেও ফেরার গ্যাংস্টার বিকাশ। কানপুরের বিকরু গ্রামের এই ঘটনায় (Kanpur encounter) অভিযুক্ত বিকাশের বিরুদ্ধে উত্তর প্রদেশের একাধিক থানায় প্রায় ৬০টি ফৌজদারি মামলা রয়েছে। নিখোঁজ সন্ধানে ৫০ হাজার টাকা পুরস্কার ধার্য করেছে কানপুর পুলিশ (UP Police)। শনিবার সকালে রায়ট গিয়ারে অ্যাসল্ট রাইফেল-সহ পুলিশকর্মীদের পুরো গ্রাম ঘিরে ফেলতে দেখা গিয়েছে। তার ঘণ্টাখানেকের পরেই জেসিবি বুলডোজার এনে গুঁড়িয়ে দেওয়া হয় বিকাশের বাড়ি (Gangster house was bulldozed)।

বাড়ি ভেঙে পড়ার ইতিউঁতি ছড়িয়ে থাকা চুন-সুরকি, ইঁটের টুকরো পড়ে থাকতে দেখা গিয়েছে। তবে, ঘটনার সময় বিকাশের পরিবারের কেউ ওই বাড়িতে ছিলেন না। এমনটাই পুলিশ সূত্রে খবর।

11nm13kc

তার রাজনৈতিক যোগ খতিয়ে দেখা হবে।

তবে বাড়ির ভিতর থাকা সাতটি দামি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে পুলিশের পোস্ট করা ভিডিওতে দেখা গিয়েছে। এদিকে, চৌবেপুর থানার পুলিশকর্তারা সাসপেন্ড করা হয়েছে। এই থানার অন্তর্গত বিকাশের গ্রাম। সম্ভবত, এই থানা থেকেই পুলিশি অভিযানের খবর বিকাশের কাছে গিয়েছিল বলে সূত্রের খবর।

tpl9ho7g

বিকাশের মায়ের দাবি ছেলের কীর্তি পরিবারকে বিব্রত করেছে।

তাঁকে গ্রেপ্তার করতে পুলিশের ২৫টি পৃথক দল গঠন করেছেন রাজ্যের ডিজি। এই ঘটনা প্রকাশ্যে আসতেই ডিজিকে দেখে পাঠান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জানা গিয়েছে, ৫০০টি মোবাইল ফোন ট্র্যাকিংয়ে রাখা হয়েছে। সেই তথ্য ঘেঁটে বিকাশের সাম্প্রতিক ঘাঁটি সম্বন্ধে ওয়াকিবহাল হতে চাইছে পুলিশ।
 

 ANI থেকে সংগৃহীত