This Article is From Nov 02, 2019

স্ত্রীকে খুনের অভিযোগ, স্বামীকে পিটিয়ে মারল গ্রামবাসী, ভিডিও ছড়াল অনলাইনে

নাসির ও তাঁর স্ত্রীর মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। গ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

গণপিটুনির ভিডিওটি পুলিশের কাছে আসার পর তারা এই বিষয়ে অবগত হয়।

নয়াদিল্লি:

স্ত্রীকে হত্যা করেছেন, এই সন্দেহে এক ব্যক্তিকে (man beaten to death by villagers) পিটিয়ে মেরে ফেলল গ্রামের মানুষ। ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ফতেপুর জেলার এক গ্রামে। মৃত ব্যক্তির নাম নাসির কুরেশি। তাঁর বয়স হয়েছিল‌ ৪০। লাঠি ও লোহার রড নিয়ে তাঁর উপরে চড়াও হয় ছয় ব্যক্তি। নাসির কুরেশির বিরুদ্ধে অভিযোগ রয়েছে উনি তাঁর স্ত্রী ৩৫ বচরের আফসারিকে কুপিয়ে হত্যা করেছেন আগের দিন‌। এবার তিনি পালাবার চেষ্টা করলে তাঁকে আক্রমণ করেন ওই ব্যক্তিরা। নাসির কুরেশিকে গণপিটুনির এক ভিডিও পুলিশের কাছে আসার পর তারা এই বিষয়ে অবগত হয়। ভিডিওটি অন‌লাইনে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা ছ'জন অভিযুক্তর মধ্যে পাঁচজনকে চিহ্নিত করেছে পুলিশ।

ঠেলা গাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে রোগীকে; সাহায্যের জন্য না এগিয়ে ভিডিও করল জনতা

ফতেপুরের ডেপুটি পুলিশ সুপারিটেন্ডেন্ট শ্রীপাল যাদব জানিয়েছেন, ‘‘ওই ব্যক্তির উপরে তাঁর স্ত্রীকে গতকাল হত্যা করার অভিযোগ রয়েছে। উনি পালাতে গ্রামবাসীরা ওঁকে ঘিরে ধরে মারধর করতে থাকে। ওঁকে পাথর ছুঁড়েও মারা হয়। উনি মারা যান।''

হাতে আসা ভিডিওটিকে খুঁটিয়ে দেখছে পুলিশ। ভিডিওয় দেখা যাচ্ছে, রাস্তার উপরে নাসির উপুড় হয়ে পড়ে রয়েছেন এবং তাঁর দিকে লাঠি ও রড তাক করে ছ'জন ব্যক্তি। এর মধ্যে সবুজ টি শার্ট পরিহিত একজনকে দেখা যায় পাঁচটি বিরাট আঘাত হানতে লাঠি দিয়ে।

আবারও চন্দ্রাভিযান? ইসরো চেয়ারম্যান কে শিবন জানালেন নতুন পরিকল্পনার কথা

এরপর আশপাশে জড়ো হওয়া বিপুল জনতাকে দেখা যায়। বাড়ির ছাদ থেকেও অনেকে ঘটনাটি দেখছেন এমনো দেখা যায়। ভিডিওর একেবারে শেষে এক হলুদ জামা পরা লোককে দেখা যায়, মৃতদেহের কাছে এসে সেলফি তুলতে এবং জনতা ও নাসিরেরও ছবি তুলতে।

জানা যাচ্ছে, নাসিরের স্ত্রী তাঁর মায়ের কাছে থাকতেন। ঘটনার দিন তাঁর সঙ্গে তাঁর স্বামীর কোনও কারণে ঝগনা শুরু হয়। অভিযোগ, সেই সময় নাসির রেগে গিয়ে তাঁকে কোপ মারলে তিনি সেখানেই লুটিয়ে পড়েন ও মারা যান। তাঁকে বাঁচাতে গিয়ে আহত হন তাঁর মা ও বোনও।

নাসির ও তাঁর স্ত্রীর মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। গ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

(তথ্যসূত্র: পিটিআই)

.