This Article is From Sep 02, 2019

Mid Day Meal: শিশুদের পাতে নুন-রুটি! ছবি ছড়ানোয় মামলা সাংবাদিকের বিরুদ্ধে

মিড ডে মিলে (mid-day meal) পড়ুয়ারা সারি দিয়ে বসে খাচ্ছে নুন দিয়ে রুটি! এমন নিন্দনীয় ঘটনা ঘটেছে পূর্ব উত্তর প্রদেশের মির্জাপুর জেলার একটি সরকারি বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে।

Mid Day Meal: শিশুদের পাতে নুন-রুটি! ছবি ছড়ানোয় মামলা সাংবাদিকের বিরুদ্ধে

সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে উত্তরপ্রদেশ সরকার

হাইলাইটস

  • Case filed by state government against journalist who shot video
  • Video shows children sitting on floor, eating rotis with salt
  • Video shared on social media defamed state government: Complaint
মির্জাপুর:

মিড ডে মিলে (mid-day meal) পড়ুয়ারা সারি দিয়ে বসে খাচ্ছে নুন দিয়ে রুটি! এমন নিন্দনীয় ঘটনা ঘটেছে পূর্ব উত্তর প্রদেশের মির্জাপুর জেলার (Uttar Pradesh's Mirzapur district) একটি সরকারি বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে।সেই ঘটনার ভিডিও তুলে সোশ্যালে ছড়িয়ে দেন সাংবাদিক পবন জয়সওয়াল। উত্তরপ্রদেশ সরকারকে অপমান করতেই নাকি এই কাজ করেছেন তিনি, এই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হল সরকার পক্ষ থেকে। অঞ্চলের ব্লক এডুকেশন অফিসারের আরও অভিযোগ, এই ছবি সম্পূর্ণ ভিত্তিহীন। এটি সাংবাদিকের ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।

স্ত্রীর ইচ্ছেপূরণ করতে অবসরের দিন চপারে করে বাড়ি ফিরলেন শিক্ষক

খবর, রাজ্যের মিড ডে দেখভালকারী সংস্থা সরকারি ওয়েবসাইটে দেখিয়েছে, সরকার পরিচালিত প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়াদের নাকি নিয়মিত ডাল, ভাত, রুটি এবং তরকারি খেতে দেওয়া হয়। এছাড়া, ফল ও দুধও নাকি দেওয়া হয় নির্দিষ্ট দিনে।

ভিডিও ছড়িয়ে পড়ার পরেই সরকারের পক্ষ থেকে ঘটনার বিস্তারিত বিবরণ জানতে চাওয়া হলে তিন পৃষ্ঠার প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, ভিডিওটি তোলার দিন স্কুলে কেবল রুটিই রান্না হয়েছিল। সেদিন কোনো সবজি রান্না হয়নি পড়ুয়াদের জন্য। যদিও, তারপরেও সাংবাদিক এবং গ্রাম প্রধানের প্রতিনিধির বিরুদ্ধে প্রতারণা ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ এনেছে সরকার।

বাড়ি ফিরলেন পাকিস্তানে অপহৃত শিখ তরুণী, গ্রেফতার ৮

পাশাপাশি প্রকৃত সত্য সামনে আনতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে, এমনটাই NDTV-কে জানান  সরকারি উচ্চপদস্থ অফিসার অনুরাগ প্যাটেল। তিনি আরও জানান, সাময়িক বরখাস্ত করা হয়েছে বিদ্যালয়ের মিড ডে মিলের ভারপ্রাপ্ত শিক্ষক এবং গ্রাম পঞ্চায়েত প্রধানকে।

.