This Article is From Nov 29, 2019

ভাটপাড়া পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনবে তৃণমূল

বিজেপি রাজ্যের যে সাতটি পুরসভা দখল করে তার অন্যতম ছিল ভাটপাড়া পুরসভা। এবার সেই পুরসভা পুনর্দখলের পথে রাজ্যের শাসক দল।

ভাটপাড়া পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনবে তৃণমূল

ভাটপাড়া পুরসভাও পুনর্দখলের পথে রাজ্যের শাসক দল।

৫ বা ৬ ডিসেম্বর তৃণমূল কংগ্রেস (TMC) ভাটপাড়া পুরসভার (Bhatpara Municipality) চেয়ারম্যান বিজেপি (BJP) নেতা সৌরভ সিংহের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে চলেছে। রাজ্যের এক বর্ষীয়ান মন্ত্রী শুক্রবার একথা জানিয়েছেন। লোকসভা নির্বাচনের পরে ৩৫ সদস্যের পুরসভায় ২৬ জন তৃণমূ‌ল সদস্য গেরুয়া শিবিরে যোগ দেন। জুন মাসে আস্থা ভোটে জয়ী হয়ে সৌরভ সিংহ চেয়ারম্যান হন। এর আগে এমাসেই তৃণমূ‌ল ওই ২৬ কাউন্সিলরের মধ্যে ১২ জন কাউন্সিলরকে দলে ফেরায়। এর ফলে তাদের সদস্য সংখ্যা এখন ২১। তৃণমূ‌লের উত্তর ২৪ পরগনা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘‘দল ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান সৌরভ সিংহের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে পারে ৫ বা ৬ ডিসেম্বর।''

বিজেপির হাতে থাকা ভাটপাড়া পুরসভাও খুব দ্রুত দখলে আসবে, দাবি তৃণমূলের

সৌরভ সিংহ ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহের ভাইপো। অর্জুন সিংহ তৃণমূলের প্রাক্তন বিধায়ক। তিনি ২০১০ থেকে এবছরের এপ্রিল পর্যন্ত ভাটপাড়া পুরসবার চেয়ারম্যান ছিলেন। এরপর তিনি যোগ দেন বিজেপিতে। ২০১৯ লোকসভা নির্বাচনে পুরনো দলের দীনেশ ত্রিবেদীকে হারিয়ে তিনি ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে জয়ী হন।

রাজ্যের খাদ্য ও সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানাচ্ছেন, বিধানসভা চত্বরে দলে ফেরা কাউন্সিলররা মিলিত হয়েছিলেন।

লোকসভা নির্বাচনের সাফল্যের পরে বিজেপি রাজ্যের যে সাতটি পুরসভা দখল করে তার অন্যতম ছিল ভাটপাড়া পুরসভা। বাকি ছ'টি তৃণমূল কংগ্রেস পুনর্দখল করে নিলেও এখনও বাকি রয়েছে ভাটপাড়া। এবার সেই পুরসভাও পুনর্দখলের পথে রাজ্যের শাসক দল।

বর্ষীয়ান বিজেপি নেতা মুকুল রায় যিনি এই পরিবর্তনে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, তিনি অভিযোগ জানিয়েছেন, তৃণমূল কংগ্রেস প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতা দেখিয়ে ওই পুরসভাগুলি পুনর্দখল করছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের নভেম্বরে বহুদিনের দল তৃণমূল কংগ্রেস ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন মুকুল রায়।

.