This Article is From Oct 19, 2019

রোজভ্যালি কাণ্ডে কলকাতা নাইট রাইডার্সের সিইও-কে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে (KKR) দলের দলকে দুই বছর স্পনসর করে রোজ ভ্যালি, সেই বিষয়েই জিজ্ঞাসাবাদ করে ইডি

রোজভ্যালি কাণ্ডে কলকাতা নাইট রাইডার্সের সিইও-কে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

রোজভ্যালি কাণ্ডের তদন্তের পরিপ্রেক্ষিতেই কেকেআরের সিইওকে তলব করে Enforcement Directorate

কলকাতা:

রোজভ্যালি কাণ্ডের তদন্তে এবার ইডির নিশানায় কেকেআর (Kolkata Knight Riders)। জানা গেছে, আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে (KKR) দলের দলকে দুই বছর স্পনসর করে রোজ ভ্যালি। এবার তাই রোজভ্যালি গ্রুপের অর্থ তছরুপ মামলায় তদন্তে নেমে রেড চিলিজ এন্টারটেইনমেন্টের মালিকানাধীন এবং বলিউড সুপারস্টার শাহরুখ খান দল কেকেআরের প্রধান কার্যনির্বাহী আধিকারিককে শুক্রবার জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টর । ইডির (Enforcement Directorate) একজন প্রবীণ আধিকারিক আইএএনএসকে জানিয়েছেন যে, কেকেআরের সঙ্গে কথিত স্পনসরশিপ চুক্তির বিষয়ে "মানি লন্ডারিং প্রিভেনশন অ্যাক্ট" এর ধারায় জিজ্ঞাসাবাদের জন্যেই ভেনকি মাইসোরকে তলব করা হয়"। ওই আধিকারিক জানিয়েছেন, কেকেআর এবং গৌতম কুণ্ডুর রোজ ভ্যালি গ্রুপের (Rose Valley Group) মধ্যে স্পনসরর সংক্রান্ত চুক্তি সম্পর্কে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেকেআর রেড চিলিজ এন্টারটেইনমেন্টের মালিকানাধীন, এর সঙ্গে জড়িত রয়েছেন শাহরুখ খান, জুহি চাওলা এবং তাঁর স্বামী জয় মেহতাও।

রোজ ভ্যালির সঙ্গে সম্পর্ক জানতে চিটফান্ড দুর্নীতিতে জিজ্ঞাসাবাদ অভিনেতা প্রসেনজিতকে

ইডি আধিকারিকদের মতে, কুন্ডু নেতৃত্বাধীন গোষ্ঠীটি কেকেআরকে স্পনসরশিপে কয়েক কোটি টাকা দিয়েছিল। এর বদলে শাহরুখ খান পশ্চিমবঙ্গের রোজ ভ্যালি রিসর্টের জন্য ২০১২ এবং ২০১৩ সালে বিজ্ঞাপনও করেন। এমনকি কেকেআর ম্যাচ চলাকালীন ইডেন গার্ডেন স্টেডিয়ামে একটি ২৫ আসনের ডেডিকেটেড কর্পোরেট বক্স বসানো হয় রোজভ্যালির নামে। ওই আধিকারিক বলেন যে ইডি কেকেআর এবং রোজ ভ্যালি গ্রুপের মধ্যে লেনদেনের যাবতীয় তথ্য জানতেই ওই জিজ্ঞাসাবাদ করে।

রোজভ্যালিকাণ্ডে ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব ইডির

রোজভ্যালি চিটফান্ডকাণ্ডটি ২০১৩ সালে প্রকাশ্যে আসে। এই গোষ্ঠীটি বিভিন্ন প্রকল্প চালানোর জন্য ২৭টি শাখা সংস্থা চালু করেছিল যারা পশ্চিমবঙ্গ, অসম এবং বিহারের আমানতকারীদের কাছ থেকে ১৭,৫২০ কোটি টাকা আদায় করেছে বলে অভিযোগ উঠেছে।

কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) এর সঙ্গে এই মামলার তদন্তকারী ইডি রিসর্ট, হোটেল এবং ২৩০০ কোটি টাকার জমি সহ সম্পদ বাজেয়াপ্ত করেছে এবং তল্লাশিতে ৪০ কোটি টাকার নথি, স্বর্ণালঙ্কার এবং মূল্যবান পাথর উদ্ধার করেছে। 

এর আগে এই রোজভ্যালি কাণ্ডের তদন্তে নেমে টলিউডের সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং জনপ্রিয় বাঙালি অভিনেতা ঋতুপর্ণা সেনগুপ্তকেও জিজ্ঞাসাবাদ করেছে।

দেখুন ১৮.১০.২০১৯-এর সেরা খবর:

.