This Article is From Mar 17, 2020

করোনা ঠেকাতে ১২ দিন বন্ধ টেলি-টলি শুটিং

১২ দিন বন্ধ থাকছে টলিউডের শুটিং। করোনা সংক্রমণ ঠেকাতে এই সম্মিলিত এই সিদ্ধান্ত ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়া, ইমপা, প্রোডিউসার্স গিল্ডের।

করোনা ঠেকাতে ১২ দিন বন্ধ টেলি-টলি শুটিং

১৮ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত বন্ধ শুটিং

কলকাতা:

‘করোনায় শুটিং কোরো না'--- এই আপ্ত বাক্য মেনে আগামীকাল ১৮ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে টেলি এবং টলিপাড়ার শুটিং। মঙ্গলবার ইমপার বৈঠকে এমনই সিদ্ধান্ত নিলেন ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি অরূপ বিশ্বাস। দুপুর থেকে শুরু হওয়া এই বৈঠকে উপস্থিত ছিলেন ইম্পার প্রেসিডেন্ট পিয়া সেনগুপ্ত, আর্টিস্ট ফোরাম, প্রোডিউসার্স গিল্ডের সর্বসম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।  উপস্থিত ছিলেন পরিচালক রাজ চক্রবর্তী, প্রযোজক নিসপাল সিংহ রানে, অভিনেতা জুন মালিয়া, শান্তিলাল মুখোপাধ্যায়, অরিন্দম গঙ্গোপাধ্যায়, শৈবাল বন্দ্যোপাধ্যায় এবং আরও অনেকে।

মুক্তি পেছোলো ‘ধর্মযুদ্ধ'র, জল অপচয় বন্ধের আর্জি মধুমিতার

ফেডারেশনের সভাপতি এবং মন্ত্রী অরূপ বিশ্বাস বৈঠকের পর সাংবাদির সম্মেলনে জানান, ”আমরা সর্বসম্মতভাবে ঠিক করেছি ১৮ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত শুটিং। মহামারি ঠেকাতে এই পদক্ষেপ নিতে বাধ্য হচ্ছি আমরা। কারণ, সবার আগে আমাদের কাম্য সাধারণ মানুষের সুস্বাস্থ্য। ৩০ মার্চের পর ফের বৈঠক বসবে। ঠিক করা হবে পরবর্তী পদক্ষেপ। বাংলায় এখনও আক্রান্তের কোনও খবর নেই। কিন্তু ওড়িশাতেও এই সংক্রমণ ছড়ানোয় আগাম সতর্কতা হিসেবে এই পদক্ষেপ সবার।” 

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তীর আগামী ছবি 'ধর্মযুদ্ধ'-র মুক্তি গতকালই স্থগিত রাখার কথা ঘোষণা হয়েছে। আজকের বৈঠকে তিনি বলেন, “মানুষের জীবন সবচেয়ে অমূল্য। তাই আর্থিক ক্ষতি মেনে নিয়ে সবার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিতে হচ্ছে।” ওয়েস্ট বেঙ্গল অ্যাসোসিয়েশন অফ টেলিভিশন প্রোডিউসারসের প্রেসিডেন্ট শৈবাল বন্দ্যোপাধ্যায় বললেন, ”বাইরে যাঁরা শুটিংয়ে রয়েছেন তাঁদের ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই প্রক্রিয়া শুরু হবে আগামীকাল থেকেই।” প্রসঙ্গত, জিত, মিমি চক্রবর্তী এই মুহূর্তে লণ্ডনে শুট করছেন তাঁদের আগামী ছবি 'বাজি'র। ১৮ মার্চ বন্ধ হয়ে যাচ্ছে সমস্ত দেশের সীমান্ত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ফিরে আসছেন তাঁরাও।

ইম্পার সভাপতি পিয়া সেনগুপ্তের গলাতেও শোনা গেল একই সুর। তিনি বলেন, “সবার মিলিত সম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল থেকে ৩০ মার্চ পর্যন্ত সমস্ত শুটিং বন্ধ থাকবে। সিনেমা এবং ধারাবাহিকেরও। কারণ, সুস্থ না থাকলে মানুষ কাজ করবেন কী করে!” বিনোদন দুনিয়ার আর্থিক ক্ষতি আটকানো যাবে কীভাবে? উত্তরে আর্থিক ফোরামের পক্ষ থেকে অরিন্দম গঙ্গোপাধ্যায় বলেন, শুধু বিনোদনে নয়, সারা বিশ্ব মুখোমুখি হতে চলেছে আর্থিক ক্ষতির। সর্বসাথধারণের কথা ভেবে মেনে নিতে হবে এখন সবাইকে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.