This Article is From Apr 18, 2020

মনমোহন সিংয়ের নেতৃত্বে কংগ্রেসের নীতি নির্ধারক কমিটি গড়লেন সনিয়া গান্ধি

জানা গিয়েছে সেই কমিটির অন্য সদস্য প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম, মণীশ তিওয়ারি আর জয়রাম রমেশ

মনমোহন সিংয়ের নেতৃত্বে কংগ্রেসের নীতি নির্ধারক কমিটি গড়লেন সনিয়া গান্ধি

মনমোহন সিংয়ের নেতৃত্বে গঠন করা হয়েছে এই কমিটি

হাইলাইটস

  • মনমোহন সিংয়ের নেতৃত্বে কংগ্রেসের নীতি নির্ণায়ক কমিটি গড়লেন সনিয়া গান্ধি
  • সাম্প্রতিক বিষয়ে দলের কৌশল নির্মাণে ভূমিকা নেবে এই কমিটি। আছেন রাহুলও
  • অনলাইন বৈঠকে মিলিত হবেন সদস্যরা! এদিন জানিয়েছে দলের একটা সূত্র
নয়া দিল্লি:

মনমোহন সিংয়ের  (Monmohan Singh) নেতৃত্বে কংগ্রেসের নতুন নীতি নির্ধারক কমিটি (Congress Consultative Committee)। দলের সভানেত্রী (Sonia Gandhi) শনিবার গঠন করেছেন এই কমিটি। সাম্প্রতিক বিষয়ের ওপর কংগ্রেসের রাজনৈতিকগত কৌশল নির্ণয়ে  কাজ করবে এই কমিটি। জানা গিয়েছে, দলের অন্য বর্ষীয়ান সদস্যদের সঙ্গে এই কমিটির সদস্য করা হয়েছে সাংসদ রাহুল গান্ধিকেও।  দলের মুখপাত্র রণদীপ  সুরজেওয়ালা এই কমিটির আহ্বায়ক বলে কংগ্রেস সুত্রে খবর। দলের সাধারণ সম্পাদক কে কে বেনুগপাল বলেছেন, "মনমোহন সিংকে প্রধান করে একটা নীতি নির্ধারক কমিটি গঠন করেছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি। প্রতিদিন অনলাইন মাধ্যমে বৈঠক করবে এই কমিটি। সাম্প্রতিক বিষয়ে দলের অবস্থান ও কৌশল নির্ণয়ে হবে সেই বৈঠক।" 

চিনকে আটকাতে, এফডিআই নীতিতে বদল কেন্দ্রের

জানা গিয়েছে সেই কমিটির অন্য সদস্য প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম, মণীশ তিওয়ারি আর জয়রাম রমেশ। এই কমিটিতে প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রীরা ছাড়াও আছেন প্রবীণ চক্রবর্তী, গৌরব বল্লভ, সুপ্রিয়া শ্রীনাথ আর রোহন গুপ্তা। 

এদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা দ্রুতহারে বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক শনিবার জানিয়েছে, এই মুহূর্তে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,৩৭৮ এ, যার মধ্যে ৪৮০ জনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। পরিসংখ্যান বলছে শুধু গত ২৪ ঘণ্টাতেই দেশে নতুন করে ৯৯১ জন করোনার ফাঁদে পড়েছেন এবং ৪৩ জনের প্রাণ কেড়েছে COVID- 19। এদিক শুক্রবারই সরকার জানিয়েছে, দেশ ব্যাপী লকডাউনের ফলে অনেকটাই কার্যকরী ফল মিলছে, কেননা লকডাউনের আগে যেখানে প্রতি ৩ দিন অন্তর দ্বিগুণ হচ্ছিল আক্রান্তের সংখ্যা সেখানে বর্তমানে সেই বৃদ্ধির হার অনেকটাই কমে এসেছে। এখন প্রতি ৬.২ দিন অন্তর দ্বিগুণ হচ্ছে করোনা সংক্রমিতের সংখ্যা। গোটা বিশ্বে দেড় লক্ষেরও বেশি মানুষের প্রাণ নিয়েছে করোনা ভাইরাস।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)