This Article is From Jan 11, 2020

"বিশেষ ব্যাপার...": রামকৃষ্ণ মিশন যাওয়ার বিষয়ে যথেষ্ট আগ্রহী প্রধানমন্ত্রী

"আমি আজ (শনিবার) এবং আগামিকালের (রবিবার) পশ্চিমবঙ্গ সফর নিয়ে যথেষ্ট উত্তেজিত ...", টুইট করে বলেন প্রধানমন্ত্রী Narendra Modi

West Bengal: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একই মঞ্চে থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল চিত্র)

হাইলাইটস

  • শনি ও রবিবার এ রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী মোদি
  • একই মঞ্চে থাকতে পারেন মোদি ও মমতা
  • বেলুড় মঠে যাওয়া নিয়েও যথেষ্ট উৎসাহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী
কলকাতা:

শনি ও রবিবার, দু'দিনের সফরে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আর এই সফর ঘিরে যথেষ্ট উত্তেজিত তিনি। এই প্রসঙ্গে টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, "আমি আজ (শনিবার) এবং আগামিকালের (রবিবার) পশ্চিমবঙ্গ সফর নিয়ে যথেষ্ট উত্তেজিত ..."। পাশাপাশি তিনি (Narendra Modi) বলেন, "রামকৃষ্ণ মিশনে সময় কাটাতে পারবো এটা ভেবেও আমি যথেষ্ট আনন্দিত, ওই জায়গাটির একটি বিশেষ গুরুত্ব আছে"। প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে এ রাজ্যে বেশ কিছু কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। কিছু অনুষ্ঠানে তিনি আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে মঞ্চ ভাগ করে নেবেন বলেও শোনা যাচ্ছে। কলকাতা পোর্ট ট্রাস্টের সার্ধশতবর্ষ উদযাপন উপলক্ষে একটি অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা রয়েছে মোদির। তবে এই সবের পাশাপাশি বেলুড় মঠে রামকৃষ্ণ মিশনের সদস্যদের সঙ্গে দেখা করতে চান প্রধানমন্ত্রী, একথাও জানায় তাঁর দফতর। এরপরেই এই রামকৃষ্ণ মিশনে (Ramakrishna Mission) যাওয়া প্রসঙ্গে টুইট করে নিজের উৎসাহের কথা ব্যক্ত করেন নরেন্দ্র মোদি।

রামকৃষ্ণ মিশনের সঙ্গে পুরনো সম্পর্ক দৃঢ় করতে বেলুড় মঠে যাবেন মোদি

"তবুও, একটি শূন্যতা থাকবে! যে মহান মানুষটি আমাকে 'জন সেবাই হল ঈশ্বরের সেবা', এই মহৎ নীতিটি শিখিয়েছিলেন, তিনি হলেন শ্রদ্ধেয় স্বামী আত্মস্থানন্দ জি, কিন্তু তিনি আর ইহজগতে নেই। এটা ভাবাই যায় না যে রামকৃষ্ণ মিশনে গেছি আর তিনি সেখানে আর নেই!", টুইট করেন প্রধানমন্ত্রী।

মনে করা হচ্ছে, দুদিনের এই পশ্চিমবঙ্গ সফরে প্রধানমন্ত্রী মোদি সঙ্গে দুটি অনুষ্ঠানে একই মঞ্চে থাকতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। পাশাপাশি কয়েকটি অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। সূত্র বলছে, এর মধ্যে দুটি জায়গায় প্রধানমন্ত্রী মোদির পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। পাশাপাশি শোনা যাচ্ছে রাজভবনে অবস্থানকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার কথাও রয়েছে মুখ্যমন্ত্রীর।

ঠাসা সূচি, প্রধানমন্ত্রীর রাজ্য সফরে রাজভবনে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক

জানা গেছে, প্রধানমন্ত্রীর সূচির একদম প্রথম দিকে আছে শনিবার সন্ধ্যার ওল্ড কারেন্সি ভবনের অনুষ্ঠান। এরপর সন্ধ্যার দিকে তিনি যাবেন মিলেনিয়াম পার্কে। পাশাপাশি নতুনভাবে আলোকজ্জ্বল করা হয়েছে হাওড়া ব্রিজ। সেই অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরের দিন অর্থাৎ রবিবার কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০তম বর্ষ উদযাপনের অনুষ্ঠান। রয়েছে হলদিয়া বন্দরে একটা অনুষ্ঠান। পাশাপাশি ২০০ তপশিলি ছাত্রী আবাস বিশিষ্ট প্রীতিলতা আবাসের উদ্বোধন ও কৌশল বিকাশ কেন্দ্রের দ্বারোদঘাটনে সুন্দরবন যাবেন তিনি। কলকাতা বন্দর কর্তৃপক্ষের প্রাক্তন কর্মচারী শতায়ু নাগিনা ভগত আর নরেশ চন্দ্র চক্রবর্তীকে সম্বর্ধনা দেবেনও  তিনি। পাশাপাশি কলকাতা বন্দর কর্তৃপক্ষের পেনশনভোগীদের জন্য ৫০১ কোটি টাকার চেক হস্তান্তর করবেন নরেন্দ্র মোদি। এ ছাড়া শনিবার সন্ধ্যায় জলপথে কলকাতা থেকে বেলুড় মঠ যাওয়ার পরিকল্পনাও রয়েছে প্রধানমন্ত্রীর। 

.