This Article is From Oct 24, 2018

রোমে এসক্যালেটর বিভ্রাটে গুরুতর আহত 20 জন

ভিডিওতে দেখা গিয়েছে রিপাবলিকা স্টেশনে আচমকা ঘটে যাওয়া এই দুর্ঘটনায় পরস্পরের গায়ের ওপর দিয়ে লাফিয়ে নামতে গিয়ে বহু মানুষের আঘাত লেগেছে।

রোমে এসক্যালেটর বিভ্রাটে গুরুতর আহত 20 জন

রোমে এসক্যালেটর দুর্ঘটনায় গুরুতর আহত 20 জন।

হাইলাইটস

  • ভিডিওতে দেখা যায় কয়েক ডজন লোক নিয়ে ভেঙে পড়ে এসক্যালেটরটি
  • চ্যম্পিয়ন লীগ ম্যাচ চলাকালীন দুর্ঘটনা ঘটে
  • রোমের পাবলিক ট্রান্সপোর্টকে দোষারোপ করা হয়েছে
রোম, ইতালি:

সূত্র মারফৎ জানা গিয়েছে 20 জনের বেশি মানুষ বিশেষত রাশিয়ান ফুটবল দলের সমর্থকরা মঙ্গলবার মেট্রো স্টেশনের এসক্যালেটর দুর্ঘটনায় রোমে আহত হয়েছেন। ইতালিয়ান সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে বেশিরভাগ মানুষেরই পায়ে গুরুতর চোট লেগেছে। ভিডিওতে দেখা গিয়েছে রিপাবলিকা স্টেশনে আচমকা ঘটে যাওয়া এই দুর্ঘটনায় পরস্পরের গায়ের ওপর দিয়ে লাফিয়ে নামতে গিয়ে বহু মানুষের আঘাত লেগেছে। বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে মদ্যপ অবস্থায় এসক্যালেটরের ওপর লাফালাফি, নাচানাচি করায় দুর্ঘটনা ঘটেছে কিন্তু ওই ফুটবলপ্রেমী মানুষরা একথা অস্বীকার করেছে। ঘটনার তদন্ত হুরু হয়েছে এবং রোমের টারমিনি ট্রেন স্টেশনের কাছে অবস্থিত ওই মেট্রো স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে। ইতালির রোমা এবং রাশিয়ান ক্লাব সিএসকেএ মস্কোর মধ্যে চলা চ্যাম্পিয়নস লীগ ফুটবল ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। ওই সমর্থকরা স্টেডিয়ামে যাওয়ার ট্রেন ধরার জন্য মেট্রো স্টেশনে উপস্থিত হলে এই ঘটনা ঘটে।

Breaking: #Escalator in #Rome#malfunctions causing several #injuries We hope everyone is ok!!! #retweetpic.twitter.com/kfVmVkgH0P

 

4a352dr8

দুর্ঘটনার পর

আহতদের সাহায্যের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে

রোমে উচ্চ সুরক্ষার ব্যবস্থা করা হয়েছি কারণ রাশিয়ার বহু মানুষ খেলা দেখতে সেখানে উপস্থিত হয়েছিল। একজন রাশিয়ান সমর্থককে স্টেডিয়ামে ব্যান করার পর বিমানবন্দরে আটক করা হয়। কিন্তু তাতেও সমস্যা থেমে থাকেনি। এক রাশিয়ান সমর্থককে ছুরি দিয়ে আঘাতের অভিযোগ ওঠে। ম্যাচে 3-0 গোলে জয়ী হয় রোম। আহতদের জন্য তহবিল সংগ্রহ শুরু করে বহু সংস্থা। অন্যদিকে স্টেডিয়ামের কাছে বিখভে ফেটে পড়ে বহু মানুষ।

0pr8kvtg

রোমের পাবলিক ট্রান্সপোর্টের তরফে সমস্ত চিকিৎসার ভার গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে

রোমের পাবলিক ট্রান্সপোর্টকেও খারাপ পরিষেবা প্রদানের জন্য দোষারোপ করা হয়। সম্প্রতি রোমে কয়েক ডজন মিউনিসিপাল বাসে আগুন ধরে যায়, বেশ কিছু মেট্রো যাত্রী খারাপ যন্ত্রপাতির আঘাতে আহত হন।

সদ্য জেনোয়াতে ব্রিজ ভেঙে পড়ে 43জন মানুষের মৃত্যু হয় যা ইতালির সুরক্ষা ব্যবস্থাকে প্রশ্ন চিহ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে।

.