This Article is From Dec 17, 2018

"প্রধানমন্ত্রী হওয়ার ব্যাপারে কোনওদিনই কিছু বলেননি রাহুল": কমলনাথ

কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চাইছেন তিনি, তা সাফ জানালেন ডিএমকে’র এম কে স্ট্যালিন

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে আজ শপথ নেবেন কমলনাথ।

হাইলাইটস

  • মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে আজ শপথগ্রহণ কমলনাথের
  • রাহুল গান্ধী কখনওই প্রধানমন্ত্রিত্ব নিয়ে ভাবিত নন, বলেন কমলনাথ
  • কেন কয়েকজন বিরোধী নেতা শপথগ্রহণে উপস্থিত হননি, তার ব্যাখা দেন তিনি
নিউ দিল্লি:

কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চাইছেন তিনি, তা সাফ জানালেন ডিএমকে'র এম কে স্ট্যালিন। যদিও, তাঁর এই প্রস্তাব মেনে নিতে পারেননি ফলে বিরোধী দলের অনেক নেতাই। তাঁরা দৃঢ়ভাবে বলেছেন যে,  এখনও "এমন ঘোষণার সময় আসেনি"। এমনকি কংগ্রেসের অনেক বর্ষীয়ান নেতাও এই প্রস্তাবটি তেমনভাবে মানতে পারেননি।

তিন রাজ্যে মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ অনুষ্ঠান আজ

আজ সোমবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কমল নাথ। তিনি বলেন, কংগ্রেসের এত তাড়া নেই এই ব্যাপারটি নিয়ে। তাড়া নেই রাহুল গান্ধীরও।

আমন্ত্রণ পেয়েও কমলনাথের শপথগ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন না মমতা

"আমি নিশ্চিত নই যে জনগণের কি কোনও সমস্যা হবে কি না ... তবে, রাহুল গান্ধী নিজে কখনওই প্রধানমন্ত্রী পদে বসা নিয়ে কিছু বলেননি। কোনও পূর্ব শর্ত ছাড়াই সকল শরিকদের সঙ্গে এই নিয়ে প্রথমে আলোচনা করে তারপর একটি সিদ্ধান্তে আসা উচিত। যে সিদ্ধান্ত কংগ্রেসকেও মানতে হবে”, এনডিটিভিকে দেওয়া একটি সাক্ষাৎকারে এই কথা বলেন কমলনাথ।

"এটি লোকসভা ভোটের পরের ব্যাপার।  সব নেতারা সর্বসম্মতভাবে যাঁর নাম বিবেচনা করবেন, প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে তাঁর নামই যাবে। এই মুহূর্তে এটা নিয়ে আলোচনার কিছু নেই। এত তাড়াহুড়োর কিছু নেই। আগামী এক বা দুই মাস বাদে ব্যাপারটা আরও পরিষ্কার হয়ে যাবে”, কমলনাথ বলেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস এবং বহুজন সমাজ পার্টির (বিএসপি) নেত্রী মায়াবতী ডিএমকে'র প্রস্তাবে অসন্তোষ প্রকাশ করেছেন। তবে, মমতা, মায়াবতী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব যে এই কারণের জন্য শপথ গ্রহণের অনুষ্ঠান থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন, তা মানতে অস্বীকার করেন কমলনাথ।

9qho54a8

 

দেখুন ভিডিও:

.