This Article is From Sep 10, 2018

Rahul Attacks Modi: উন্নয়ন নিয়ে বিজেপির দাবি সঠিক, কটাক্ষ রাহুলের

ভারত বনধের দিন বিজেপির সাফল্যের দাবিকে কার্যত ব্যঙ্গ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

Rahul attacks Modi কর্নাটক মহারাষ্ট্র, কেরালা এবং বিহারে বনধের প্রভাব পড়েছে ।           

নিউ দিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপির নেতারা মাঝে মধ্যেই বলেন কংগ্রেস 70 বছরে যে কাজ করেছে তার চেয়ে বেশি কাজ হয়েছে এই চার বছরে। ভারত বনধের দিন বিজেপির এমন দাবিকে কার্যত ব্যঙ্গ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। বললেন, "মোদী ঠিকই বলছেন। এই চার বছরে দেশে ঘৃণা ছড়িয়ে পড়ছে, ভারতীয়রা একে অপরের সঙ্গে লড়াই করছে, 70 বছরে মধ্যে এখন  টাকার দাম সবচেয়ে বড় ধাক্কা খেয়েছে। পেট্রল থেকে শুরু করে ডিজেল এবং রান্নার  গ্যাসের দাম বাড়ছে। বিভাজনের চেষ্টা হচ্ছে  দেশের মধ্যে। এ সব দেখে দেশ এবং যুব সমাজ ক্লান্ত।"

গত কয়েকদিন ধরে পেট্রল-ডিজেলের দাম বাড়ছে আর টাকার দাম পড়ছে। আজ ডলারের তুলনায় টাকার দাম 72.67 টাকা। অন্যদিকে মহারাষ্ট্রের ফরবানিতে পেট্রলের দাম 89.97 টাকা। এটাই দেশেরে মধ্যে সবচেয়ে বেশি। এ ধরনের বিষয়কে সামনে রেখে  রাহুল বলেন, "কেন্দ্রীয় নীতির জন্য ছোট ব্যবসাদারদের ক্ষতির মুখে পড়তের হয়েছে। আর এখনও কেউ জানে না ঠিক কেন নোটবন্দি হয়েছিল। দেশের মানুষ, দেশের যুব সমাজ তাঁর ( প্রধানমন্ত্রীর) থেকে যা শুনতে চায় সেটা তিনি বলেন না। জানি না তিনি  কোন জগতে বাস করেন। তাঁকে এভাবে দেখতে দেখতে দেশ হাঁপিয়ে উঠেছে।"

বিজেপি বিরোধী দল বলতে তৃণমূল এবং আপকে বাদ দিলে 21টি দল এই ধর্মঘটে অংশ নিয়েছিল। কর্নাটক মহারাষ্ট্র, কেরালা এবং বিহারের মতো রাজ্যে বনধের প্রভাব পড়েছে বলে খবর।