PM's Tribute To Arun Jaitley:"এক মূল্যবান বন্ধুকে হারালাম আমি"

Arun Jaitely Death News: "এক বিরাট মাপের রাজনীতিক ছিলেন অরুণ জেটলি জি, তাঁর বৌদ্ধিক ও আইনী দূরদর্শিতা ছিল", টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
PM's Tribute To Arun Jaitley:

দিল্লির এইমস হাসপাতালে শনিবার প্রয়াত হন Arun Jaitely, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর


সৌদি আরবে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর শনিবার সকালে সেখানেই তাঁর কাছে পৌঁছেছে প্রাক্তন অর্থমন্ত্রী, বিজেপির চাণক্য অরুণ জেটলির মৃত্যুর খবর। প্রবীণ এই রাজনৈতিক নেতার মৃত্যুতে ট্যুইট করে শেষ শ্রদ্ধা জানিয়েছেন মোদি। "এক বিরাট মাপের রাজনীতিক ছিলেন Arun Jaitley জি, তাঁর বৌদ্ধিক ও আইনী দূরদর্শিতা ছিল। তিনি ভারতে এক দীর্ঘস্থায়ী অবদান রেখেছিলেন। তিনি প্রয়াত হয়েছেন, এই খবর অত্যন্ত দুঃখজনক। তাঁর স্ত্রী সংগীতা জি এবং ছেলে রোহনের সঙ্গে কথা বলেছি এবং শোক প্রকাশ করেছি। । ওম শান্তি", টুইট করেন প্রধানমন্ত্রী মোদি। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, জেটলির স্ত্রী ও সন্তানের সঙ্গে কথাও বলেছেন মোদি। বিদেশ সফরে কোনও কাটছাঁট না করারই পরামর্শ দিয়েছেন তাঁরা। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের অন্যতম প্রধান রক্ষক Arun Jaitley দীর্ঘ অসুস্থতার সঙ্গে লড়াই করে আজ (শনিবার) ৬৬ বছর বয়সে প্রয়াত হন। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাঁকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গত ৬ অগাস্ট প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুর পর ফের অরুণ জেটলির মৃত্যু ক্ষমতাসীন বিজেপির পক্ষে দ্বিতীয় বড়সড় ক্ষতি।

Arun Jaitley Death: অস্তমিত অরুণ, শোকস্তব্ধ মোদি, অমিত, মমতা

পূর্ণ জীবনীশক্তি, বুদ্ধি, দুর্দান্ত রসিকতার ক্ষমতা এবং অনুভূতিশীল, অরুণ জেটলি জি সমাজের সমস্ত অংশের মানুষের কাছে প্রশংসিত হয়েছিলেন। ভারতের সংবিধান, ইতিহাস, জননীতি, প্রশাসন ও প্রশাসন সম্পর্কে অনবদ্য জ্ঞান রাখার কারণে তিনি বহুগুণের সমাহার ছিলেন" বলেন প্রধানমন্ত্রী মোদি। 

প্রধানমন্ত্রী বলেন, "তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনের সময়কালে অরুণ জেটলি জি একাধিক মন্ত্রিত্বের দায়িত্ব পালন করেছিলেন, ভারতের অর্থনৈতিক বৃদ্ধি, আমাদের প্রতিরক্ষা ক্ষমতা শক্তিশালীকরণ, লোকবান্ধব আইন তৈরি এবং অন্যান্য দেশের সঙ্গে বাণিজ্য বাড়ানোর ক্ষেত্রে তাঁর অবদান অনস্বীকার্য"।

"বিজেপি এবং অরুণ জেটলির মধ্যে অবিচ্ছেদ্য বন্ধন ছিল। একসময়ের দাপুটে ছাত্রনেতা, জরুরি অবস্থার সময় আমাদের গণতন্ত্র রক্ষার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। পার্টির কর্মসূচি এবং আদর্শকে বিস্তারিতভাবে তুলে ধরার জন্যে তিনি আমাদের দলের অনেকেরই পছন্দের মানুষ হয়ে উঠেছিলেন", একথাও বলেন নরেন্দ্র মোদি।

"অরুণ জেটলি জির মৃত্যুর ফলে আমি এক মূল্যবান বন্ধুকে হারালাম, যাকে আমি কয়েক দশক ধরে সম্মান করে এসেছি। প্রতিটি বিষয় সম্পর্কে তাঁর অন্তর্দৃষ্টি এবং বিষয়গুলি সংক্ষিপ্ত ভাবে বোঝানোর ব্যাপারে সমান্তরাল পারদর্শীতা ছিল তাঁর। তিনি দারুণভাবে জীবনযাপন করেছেন, আমাদের সকলের জন্যে অগণিত সুখস্মৃতি রেখে গেছেন। আমরা তাঁর অভাব অনুভব করব", টুইটে উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী।

Arun Jaitley Death: দেশের অর্থনীতিতে বড় অবদান জেটলির, টুইটে শ্রদ্ধা রাজনাথ সিংয়ের

গত কয়েকমাস ধরেই জনসমক্ষে কম আসছিলেন অরুণ জেটলি। বরং বেশিরভাগ ক্ষেত্রেই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ব্লগ এবং বার্তাগুলির দ্বারা নিজের মত প্রকাশ করতেন ইদানিং।

প্রধানমন্ত্রী মোদি ২০১৪ সালে প্রথমবারের দায়িত্ব গ্রহণের পরে জেটলিকে তিনটি মন্ত্রকের দায়িত্ব দিয়েছিলেন - অর্থ, প্রতিরক্ষা এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রক।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................