This Article is From Aug 27, 2019

তিন দেশের সফর থেকে ফিরেই প্রয়াত Arun Jaitley -র বাড়ি গেলেন PM Modi

ত্রিদেশীয় সফর সেরে দেশে ফিরেই সদ্যপ্রয়াত অরুণ জেটলির (Arun Jaitley) বাড়ি গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)

বর্ষীয়ান নেতা Arun Jaitley -র স্ত্রী ও সন্তানদের সঙ্গে সাক্ষাৎ করেন PM Modi ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

নয়াদিল্লি:

ত্রিদেশীয় সফর সেরে দেশে ফিরেই সদ্যপ্রয়াত অরুণ জেটলির (Arun Jaitley) বাড়ি গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। দিল্লির এইমসে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর মৃত্যুর তিন দিন পর তাঁর বাড়ি গিয়ে শোক জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী (PM Modi)। ফ্রান্স, সংযুক্ত আরব আমিরশাহি ও বাহরিন সফরে গিয়েছিলেন তিনি। জানা যাচ্ছে, তাঁকে সফর সংক্ষিপ্ত না করার অনুরোধ জানান প্রয়াত জেটলির পরিবার। রবিবার শেষকৃত্য সম্পন্ন হয় জেটলির। মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, জেটলির দক্ষিণ দিল্লির বাড়িতে উপস্থিত হন। বর্ষীয়ান নেতার স্ত্রী ও সন্তানদের সঙ্গে সাক্ষাৎ করেন তাঁরা। একাধিক টুইটে প্রয়াত জেটলি সম্পর্কে নানা স্মৃতিচারণ করেন মোদি।

একটি টুইটে তিনি লেখেন, ‘‘বিজেপি ও অরুণ জেটলিজির মধ্যে অটুট বন্ধন। এক আগুনে ছাত্রনেতা হিসেবে তিনি জরুরি অবস্থার সময় গণতন্ত্র রক্ষার আন্দোলনের পুরোভাগে ছিলেন। তিনি হয়ে উঠেছিলেন আমাদের দলের এক জনপ্রিয় মুখ, যিনি দলের কর্মসূচি ও আদর্শকে সমাজের মধ্যে ছড়িয়ে দিতে পারতেন।''

Arun Jaitley Death: রাজনীতিকে মিস করতেন, ধরা পড়েছে জেটলির শেষের ট্যুইটে

বাহরিনে একটি ইভেন্টে বক্তব্য রাখতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন প্রধানমন্ত্রী। তিনি জানান, তাঁর বন্ধু অরুণ জেটলির মৃত্যুর সময় তিন‌ি এত দূরে রয়েছেন এটা তাঁর কল্পনারও বাইরে।

অরুণ জেটলির মৃত্যুতে লাভ হয়েছে চোরেদের!

বাহরিনে তিনি বলেন, ‘‘আমি একজন মা‌নুষ যে কর্তব্যের কাছে আবদ্ধ। এমন এক সময় যখন বাহরিনে এমন উদ্দীপনা রয়েছে, ভারতে সবাই জন্মাষ্টমী পালন করছে, তখন আমি রয়েছি হৃদয়ে গভীর দুঃখ নিয়ে। যে বন্ধুর সঙ্গে আমি একসঙ্গে পথ চলেছি সামাজিক জীবনে, যার সঙ্গে আমার সব সময় যোগাযোগ ছিল, যার সঙ্গে আমি সংগ্রাম করেছি, স্বপ্ন দেখেছি এবং স্বপ্নপূরণ করেছি, সেই বন্ধু অরুণ জেটলি, দেশের প্রাক্তন প্রতিরক্ষা ও অর্থমন্ত্রী আজ মারা গিয়েছেন।''

গত ৬ আগস্ট বর্ষীয়ান প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুর পর এই মাসেই প্রয়াত হলেন অরুণ জেটলি, নিঃসন্দেহে যিনি ছিলেন বিজেপির এক অন্যতম মুখ।

.