This Article is From Jun 09, 2018

মাওবাদীদের থেকে হত্যার হুমকি আসার পর বিনা প্রস্তুতিতে পথসভা করতে মোদিকে নিষেধ করল এসপিজি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পথসভার মাঝে হত্যার ছক কষছে মাওবাদীরা, পুনে পুলিশের পক্ষ থেকে এই তথ্যটি পাওয়ার পর এসপিজি তাঁকে একেবারে বিনা প্রস্তুতিতে পথসভা করতে বারণ করে দিয়েছে।

মাওবাদীদের থেকে হত্যার হুমকি আসার পর বিনা প্রস্তুতিতে পথসভা করতে মোদিকে নিষেধ করল এসপিজি

প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ বা এসপিজি  নরেন্দ্র মোদিকে একেবারে বিনা প্রস্তুতিতে কোনও পথসভা করতে বারণ করে দিয়েছে।

হাইলাইটস

  • Pune Police revealed a Maoist plot to assassinate PM Modi
  • The SPG, which protects the PM, has been alerted
  • The Home Ministry is in touch with the police
নিউ দিল্লি: 'রাজীব গান্ধীর হত্যা'র মতো করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কোনও এক পথসভার মাঝে হত্যার ছক কষছে মাওবাদীরা, পুনে পুলিশের পক্ষ থেকে এই তথ্যটি পাওয়ার পর প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ বা এসপিজি  নরেন্দ্র মোদিকে একেবারে বিনা প্রস্তুতিতে কোনও পথসভা করতে বারণ করে দিয়েছে।

মন্ত্রীসভার সূত্রের পক্ষ থেকে এনডিটিভিকে জানানো হয়েছে যে এই সাম্প্রতিক হুমকির ব্যাপারে নিজেদের নিজেদের কর্মীবৃন্দকে সতর্ক করে দিয়েছে এসপিজি। ক্লোজ প্রোটেকশন গ্রুপ বা সিপিজি যারা প্রধানমন্ত্রীকে কর্ডন করে নিয়ে যান, সতর্ক করে দেওয়া হয়েছে তাঁদেরও। সেকেন্ডের মধ্যে সন্ত্রাসবাদীদের হত্যা করতে পারে এই শুটাররা।

এসপিজির একটি কুইক রেসপন্স টিম রয়েছে। যারা কাউন্টার অ্যাসল্ট টিম বা ক্যাট নামে পরিচিত। অতি দক্ষ এবং ক্ষিপ্র এই অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রে সজ্জিত এই দলটিকে  কঠোরতম প্রশিক্ষণের মাধ্যমে তৈরি করা হয়। প্রধানমন্ত্রীর উপর কোনও আক্রমণ নেমে এলে দ্রুততম পদ্ধতিতে ব্যবস্থা নিয়ে নিতে পারে ক্যাট। প্রধানমন্ত্রীর বর্তমান বিপদের ব্যাপারে তাদেরও অবগত করে সতর্ক করে দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রকের নকশাল ডেস্ক পুনে পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছে। "তদন্ত চলছে। সবদিকই খতিয়ে দেখা হচ্ছে। রাজ্য পুলিশের রিপোর্টের দিকে আমরা এখন তাকিয়ে আছি", বলেন এক সিনিয়র পুলিশ অফিসার।

এসপিজি অধিকারিকরা প্রবল দুশ্চিন্তায় আছেন এখন। এর আগেও তাঁদের বিধিনিষেধ অমান্য করে বেশ কয়েকবার সভা করেছেন মোদি।
 
narendra modi
.