This Article is From Sep 30, 2018

অজস্র সন্ত্রাসবাদীর আঁতুড়ঘর পাকিস্তান, রাষ্ট্রপুঞ্জে বলল ভারত

শনিবার রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার অধিবেশনে ভারত তীব্র আক্রমণ করল পাকিস্তানকে। পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি দাবি করেছিলেন 2014 সালে পেশোয়ারের স্কুলে আক্রমণের নেপথ্যে ভারতের হাত রয়েছে।

অজস্র সন্ত্রাসবাদীর আঁতুড়ঘর পাকিস্তান, রাষ্ট্রপুঞ্জে বলল ভারত

হাফিজ সৈয়দ যে তাদের দেশে নেই, তা কি অস্বীকার করতে পারবে পাকিস্তান, প্রশ্ন ভারতের।

হাইলাইটস

  • পাকিস্তানের অভিযোগকে 'ভয়াবহ' ও 'জঘন্য' বলল ভারত
  • প্রতিবেশিদের আতঙ্কে রাখার জন্যই সন্ত্রাসবাদ চালিয়ে যাচ্ছে পাকিস্তান: ভারত
  • পাক বিদেশমন্ত্রী পেশোয়ারের ঘটনার জন্য ভারতকে দায়ী করেছিলেন
নিউ ইয়র্ক:

শনিবার রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভার অধিবেশনে ভারত তীব্র আক্রমণ করল পাকিস্তানকে। পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি দাবি করেছিলেন 2014 সালে পেশোয়ারের স্কুলে আক্রমণের নেপথ্যে ভারতের হাত রয়েছে। রাষ্ট্রপুঞ্জে ভারতের স্থায়ী মিশনের প্রথম সচিব ইনাম গম্ভীর জানান, এর থেকে ভয়াবহ এবং জঘন্য অভিযোগ আর কিছুই হতে পারে না। তিনি আরও বলেন, আমি পাকিস্তানের বর্তমান সরকারকে মনে করিয়ে দিতে চাই, আজ থেকে প্রায় চার বছর আগের ওই মর্মান্তিক ঘটনাটি নিয়ে গোটা ভারতজুড়েই কেমন শোকের আবহ তৈরি হয়েছিল। ভারতের সংসদ ভবন থেকে ওই নিষ্পাপ শিশুগুলির স্মরণে শোকপ্রস্তাব রাখা হয়েছিল। গোটা দেশের সমস্ত স্কুলে দু’মিনিটের নীরবতা পালন করা হয়েছিল।

সন্ত্রাবাদের বিরুদ্ধে যুদ্ধ করা নিয়ে পাকিস্তানের দাবি উড়িয়ে দিয়ে বলেন, “পাকিস্তান কি অস্বীকার করতে পারবে যে, রাষ্ট্রপুঞ্জের চিহ্নিত করা 132জন সন্ত্রাসবাদীর আঁতুড়ঘর তাদের দেশ”?

রাষ্ট্রপুঞ্জে ভারতের দূত তথা রাষ্ট্রপুঞ্জের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরাউদ্দিন ইনাম গম্ভীরের বক্তব্য পাকিস্তানের বিদেশমন্ত্রীর টুইটের জবাবে তুলে ধরেন।  

রাষ্ট্রপুঞ্জের চিহ্নিত করা জঙ্গি হাফিজ সৈয়দ যে তাদের দেশে নেই, তা কি অস্বীকার করতে পারবে পাকিস্তান, প্রশ্ন করে ভারত।

.