This Article is From May 23, 2020

পাতাললোকে গোর্খাদের নিয়ে মন্তব্য, অনুষ্কা শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের

পাতাল লোক (Paatal Lok) ওয়েব সিরিজে সেক্সিয়েস্ট স্লার মন্তব্য করার অভিযোগে জাতীয় মানবধিকার কমিশনে অভিযোগ দায়ের করেছে অরুণাচল গোর্খা যুব সংগঠন

পাতাললোকে গোর্খাদের নিয়ে মন্তব্য, অনুষ্কা শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের

পাতাল লোক নিয়ে অনুষ্কা শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের

গুয়াহাটি:

তাঁদের সম্প্রদায়কে নিয়ে পাতাল লুক (Paatal Lok) ওয়েব সিরিজে মন্তব্যের জন্য অভিনেত্রী-প্রযোজক অনুষ্কা শর্মার (Anushka Sharma) বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে গোর্খাদের একটি সংগঠন (Gorkha community) । পাতাল লোক (Paatal Lok) ওয়েব সিরিজে “সেক্সিয়েস্ট স্লার” মন্তব্য করার অভিযোগে জাতীয় মানবধিকার কমিশনে ১৮ মে অভিযোগ দায়ের করেছে অরুণাচল গোর্খা যুব সংগঠন। এর আগে চলতি সপ্তাহে ভারতীয় গোর্খা পরিসংঘের যুব সকংগঠনের শাখা সংগঠন ভারতীয় গোর্খা যুব পরিসংঘের তরফে একটি নির্দিষ্ট অংশ নিঃশব্দ করে দেওয়ার দাবিতে অনলাইন প্রচার শুরু করে, এবং বিধিবদ্ধ সতর্কীকরণ দিয়ে সাব-টাইটেল যোগ করার দাবি তোলে।

অনলাইনে তোলা দাবি, সংগঠনের দাবি, এক মহিলা চরিত্র সম্পর্কে আপত্তিকর মন্তব্য করা হয়েছে, যিনি মেঘালয়ের কাশি সম্প্রদায়ের বলে তুলে ধরা হয়েছে।

ভারতীয় গোর্খা যুব পরিসংঘের সভাপতি কির্তি দেওয়া বলেন, “এই ধরণের মন্তব্য শুধুমাত্র সম্প্রদায়ের ভাবমূর্তি কালিমালিপ্ত করে তা নয়, একইসঙ্গে মানুষের মধ্যে এই ধরণের জাতি বিদ্বেষ প্রচার করে। এটি সাধারণ মানুষের মধ্যে একটি সম্প্রদায় সম্পর্কে বিকৃত ছবি তুলে ধরে, এর ফলে সেখানকার মানুষদের ভোগান্তি হতে পারে”।

অনুষ্কা শর্মার বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছে গোর্খাদের সংগঠন।

.