Father's Day 2020: গুগল ডুডলের মাধ্যমে আপনিও কার্ড বানিয়ে উপহার দিন বাবাকে

Father's Day Google Doodle: করোনাভাইরাস মহামারীর কারণে জারি লকডাউন ও ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যে অনেক সন্তানই তাদের বাবা-মায়ের থেকে দূরে আটকে পড়েছেন।

Father's Day 2020: গুগল ডুডলের মাধ্যমে আপনিও কার্ড বানিয়ে উপহার দিন বাবাকে

এটি Father's Day-তে উত্সর্গ করা অষ্টম গুগল ডুডল

নয়াদিল্লি:

Father's Day 2020 উপলক্ষ্যে ডুডল (Google doodle) দিয়ে দিনটিকে উদযাপন করছে গুগল! বাবার জন্য ডিজিটাল গ্রিটিংস কার্ড তৈরি করতে পারবেন এই ডুডলের সাহায্যে। করোনাভাইরাস মহামারীর কারণে জারি লকডাউন ও ভ্রমণ নিষেধাজ্ঞার মধ্যে অনেক সন্তানই তাদের বাবা-মায়ের থেকে দূরে আটকে পড়েছেন। আগে হাতে তৈরি কার্ডেই শুভেচ্ছাবার্তা জানানোর রেওয়াজ ছিল, কমবেশি এখনও রয়েছে। তবে দূরত্বের সময়ে ডিজিটাল পন্থাই ভরসা। গুগলের এই ডুডলের হাত ধরে নস্টালজিয়ায় ডুব দিতে পারেন যে কেউ এবং একে অপরের থেকে কয়েকশ মাইল দূরে হলেও বাবাদের জন্য ভার্চুয়াল গ্রিটিংস কার্ড তৈরি করতে পারেন এবং পাঠাতেও পারেন।

আপনি ডুডলে ক্লিক করার সঙ্গে সঙ্গে একটি ক্রাফট পেজ পপ আপ হিসেবে ভেসে উঠবে। আপনি ছোট্ট ডুডল হার্টস, ডোনাটস এবং সামুদ্রিক ঘোড়ার থেকে বেছে নিতে পারেন এবং আপনার বাবার জন্য একটি ব্যক্তিগত গ্রিটিং কার্ড তৈরি করতে পারেন। একবার তৈরি হয়ে গেলে আপনি কার্ডটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্ট করতে বা বাবাকে ইমেল করতেও পারেন।

এটি ফাদার্স ডে-তে উত্সর্গ করা অষ্টম গুগল ডুডল। পিতৃ দিবসের ইতিহাস বহু প্রাচীন। ১৫০৮ সালে এই দিনটির উল্লেখ রয়েছে পাওয়া যায় এবং ১৯ মার্চ ক্যাথলিক খ্রিস্টানরা ইউরোপে এই বিশেষ দিনটি পালন করেন। ইতালি, স্পেন এবং পর্তুগাল সহ অনেক দেশ এখনও ১৯ মার্চ ফাদার্স ডে পালন করে।