This Article is From Jul 21, 2018

ফরাসি রাষ্ট্রপতির সঙ্গে কথোপকথন নিয়ে মিথ্যাচার করছেন রাহুলঃ অরুণ জেটলি

অর্থমন্ত্রী অরুণ জেটলির কথায়, ফ্রান্সের রাষ্ট্রপতি ইম্যানুয়েল মাকরেঁর সঙ্গে কথোপকথনের ব্যাপারটি বানিয়ে বলছেন রাহুল।

ফরাসি রাষ্ট্রপতির সঙ্গে কথোপকথন নিয়ে মিথ্যাচার করছেন রাহুলঃ অরুণ জেটলি

একজন ভারতীয় রাজনীতিবিদের ভাবমূর্তিকেও বিশ্বের দরবারে কালিমালিপ্ত করলেন রাহুল, বললেন জেটলি

নিউ দিল্লি:

গতকাল লোকসভায় অনাস্থা প্রস্তাবের সময় রাহুল গান্ধী অভিযোগ করেছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামন ফ্রান্সের সঙ্গে ভারতের রাফাল চুক্তি নিয়ে দেশবাসীকে মিথ্যে কথা বলেছিলেন। তিনি ওই কথা বলার পরেই ফ্রান্সের কাছ থেকে জবাব আসে। কড়া প্রতিক্রিয়া দেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদীও। অর্থমন্ত্রী অরুণ জেটলির কথায়, ফ্রান্সের রাষ্ট্রপতি ইম্যানুয়েল মাকরেঁর সঙ্গে কথোপকথনের ব্যাপারটি বানিয়ে বলছেন রাহুল। নিজের ব্লগে অরুণ জেটলি আজ লেখেন, “ফরাসি রাষ্ট্রপতি ইম্যানুয়েল মাকরেঁর সঙ্গে নিজের কথোপকথনের ব্যাপারে মিথ্যে বলে শুধু যে নিজের জায়গাটি নষ্ট করলেন রাহুল, তাই নয়, একজন ভারতীয় রাজনীতিবিদের ভাবমূর্তিকেও বিশ্বের দরবারে কালিমালিপ্ত করলেন তিনি”।

“কোনও সরকারের প্রধান বা রাষ্ট্রপ্রধানের বয়ান কখনই বদলে দেওয়া উচিত নয়। একবার তা করলে, আপনার সঙ্গে কথা বলা থেকে বিরত থাকবে মানুষ। আপনার সামনে কোনও কিছু নিয়ে আলোচনাও করবে না”, লেখেন জেটলি।

গতকাল লোকসভায় অনাস্থা প্রস্তাবের সময় নিজের বক্তব্য পেশ করতে গিয়ে রাহুল গান্ধী দাবি করেন যে তাঁর সঙ্গে ফ্রান্সের রাষ্ট্রপতি ইম্যানুয়েল মাকরেঁর কথা হয়েছে। তিনি রাহুলকে বলেছেন, রাফাল বিমানের মূল্য প্রকাশ করা সংক্রান্ত কোনও চুক্তি দুই দেশের মধ্যে স্বাক্ষরিত হয়নি।

কংগ্রেস দাবি করেছে, ইউপিএ সরকারের আমলে ঠিক করে যাওয়া রাফাল বিমানের দাম অনেকটা বেশি হয়ে গিয়েছে এখন। 126’টি বিমান কেনার চুক্তি হয়েছিল তখন। রাহুল গান্ধী অভিযোগ করেন, প্রভাবশালী ব্যবসায়ীকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য আয়করদাতাদের অর্থে বহু বেশি টাকায় স্বাক্ষরিত হয়েছিল ওই চুক্তি।

.