This Article is From Feb 25, 2019

পুলওয়ামা জঙ্গি হানায় ব্যবহৃত গাড়িটির মালিকের খোঁজ পেল এনআইএ

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামাতে সিআরপিএফ জওয়ানদের ওপর আত্মঘাতী হানার সময় যে গাড়িটি ব্যবহার করেছিল পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ, সেই গাড়িটি এবং তার মালিককেও চিহ্নিত করতে পেরেছে এনআইএ।

পুলওয়ামা জঙ্গি হানায় ব্যবহৃত গাড়িটির মালিকের খোঁজ পেল এনআইএ

যদিও মালিক পালিয়ে পালিয়ে বেড়াচ্ছে বলে একটি বিবৃতি দিয়ে সোমবার জানিয়েছে এনআইএ।

নিউ দিল্লি:

পুলওয়ামার জঙ্গি হানার তদন্তে নতুন আলোর সন্ধান পেল এনআইএ। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামাতে সিআরপিএফ জওয়ানদের ওপর আত্মঘাতী হানার সময় যে গাড়িটি ব্যবহার করেছিল পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ, সেই গাড়িটি এবং তার মালিককেও চিহ্নিত করতে পেরেছে এনআইএ। যদিও মালিক পালিয়ে পালিয়ে বেড়াচ্ছে বলে একটি বিবৃতি দিয়ে সোমবার জানিয়েছে এনআইএ। ফরেনসিক এবং অটোমোবাইল বিশেষজ্ঞদের সহায়তায় ওই গাড়িটিকে চিহ্নিত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে এনআইএ। তারা আরও জানায়, ২০১১ সালে ওই মারুতি ইক্কো গাড়িটি জম্মু ও কাশ্মীরের অনন্তনাগের হেভেন কলোনির এক বাসিন্দা কেনে।ওই মিনি ভ্যানটি সাত হাত ঘুরে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের সাজ্জাদ ভাটের কাছে এসেছিল। যাকে এনআইএ খুঁজছে। কিন্তু এখনও তাকে ধরতে পারেনি।

আরও পড়ুনঃ সুইসাইড নোটে মুখ্যমন্ত্রীকে দায়ী করলেন প্রাক্তন আইপিএস অফিসার

এনআইএ জানিয়েছে, গ্রেফতারি এড়াতেই পালিয়ে পালিয়ে বেড়াচ্ছে ওই অভিযুক্ত। শুধু তাই নয়, সে জইশ-ই-মহম্মদেও যোগ দিয়েছে বলে খবর। গত ২৩ ফেব্রুয়ারি তার বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে তাকে খুঁজে পায়নি জম্মু-কাশ্মীরের পুলিশ। সোশ্যাল মিডিয়াতে তার হাতে অস্ত্র নেওয়া ছবিও রয়েছে।

স্বাধীনতা পরবর্তী সময়ে জম্মু ও কাশ্মীর উপত্যকায় সবথেকে ভয়াবহ জঙ্গি হানাটি ঘটে ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা। ওই হানায় প্রাণ হারান ৪০ জনেরও বেশি সিআরপিএফ জওয়ান।

.