This Article is From May 26, 2019

মোদীতে মুগ্ধ উত্তরপ্রদেশের মুসলিম মহিলা! ২৩ মে জন্মানো ছেলের নাম রাখলেন ‘নরেন্দ্র দামোদরদাস মোদী’

প্রধানমন্ত্রীর প্রতি মুগ্ধ হয়ে এক মুসলিম মহিলা তাঁর সদ্যোজাত পুত্রের নাম ‘নরেন্দ্র দামোদরদাস মোদী’ রাখার সিদ্ধান্ত নিলেন।

মোদীতে মুগ্ধ উত্তরপ্রদেশের মুসলিম মহিলা! ২৩ মে জন্মানো ছেলের নাম রাখলেন ‘নরেন্দ্র দামোদরদাস মোদী’

বিজেপির জয়ে মুগ্ধ এক মুসলিম মহিলা তাঁর সদ্যোজাত পুত্রের নাম ‘নরেন্দ্র দামোদরদাস মোদী’ রাখার সিদ্ধান্ত নিলেন।

গোন্ডা, উত্তরপ্রদেশ:

প্রধানমন্ত্রীর প্রতি মুগ্ধ হয়ে এক মুসলিম মহিলা তাঁর সদ্যোজাত পুত্রের নাম ‘নরেন্দ্র দামোদরদাস মোদী' রাখার সিদ্ধান্ত নিলেন। সেই মা, মৈনাজ বেগমকে বোঝাতে ব্যর্থ হয়ে পরসাপুর মহরাউর গ্রামের সেই পরিবার নামটি নথিবদ্ধ করতে একটি হলফনামা জমা দিল। ২৩ মে ছেলের নাম রাখা নিয়ে আলোচনার সময় মৈনাজ বেগমের মাথায় ওই আইডিয়া আসে। ওই দিনই লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হয় এবং নরেন্দ্র মোদী বিপুল জনাদেশ নিয়ে বিজয়ী হন। আশপাশের সবাই তাঁকে মত বদলাতে বললেও, তিনি অনড় থাকেন বলে পিটিআইকে জানিয়েছেন তাঁর শ্বশুরমশাই। দুবাইতে কর্মরত তাঁর স্বামী মুস্তাক আহমেদকে খবর দেওয়া হলে তিনিও চেষ্টা করেন স্ত্রীর মত বদলাতে। কিন্তু শেষ পর্যন্ত স্ত্রীর ইচ্ছেকে মেনে নেন তিনি। 

নিজের গাড়িতেই গোবর মাখিয়ে সারা গুজরাত দাপাচ্ছেন এই মহিলা! কিন্তু কেন?

পরিবারের পক্ষ থেকে জেলা শাসককে উদ্দেশ করে লেখা একটি হলফনামা জমা দেওয়া হয়েছে পঞ্চায়েতের সহ উন্নয়ন আধিকারিক ঘনশ্যাম পাণ্ডের কাছে। 
পাণ্ডের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শুক্রবার ওই হলফনামা পেয়েছেন তিনি। 
তিনি বলেন, আবেদনটি গ্রাম পঞ্চায়েতের সম্পাদকের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। উনিই জন্ম ও মৃত্যু নথিবদ্ধ করার বিষয়টি দেখেন। ‘‘আইন অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।'' তিনি বলেন। 

কাল মায়ের কাছে পরশু বারাণসী যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী

ওই হলফনামায় মৈনাজ বেগম মোদী এবং তাঁর সরকারের উন্নয়ন যোজনা, বিশেষ করে দরিদ্র মানুষদের জন্য বিনামূল্যে গ্যাসের সংযোগ ও শৌচাগার নির্মাণের আর্থিক সহায়তা দেওয়ার প্রকল্পটির ভূয়সী প্রশংসা করেন। 
তাতে লেখা ‘‘উনি দেশের জন্য খুব ভালো কাজ করছেন।''
তিন তালাক বন্ধের জন্য প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগকেও ওই হলফনামায় প্রশংসা করা হয়। 
তাঁর শ্বশুর ইদ্রিশ জানান, শিশুর নাম রাখার বিষয়টি পরিবারের ব্যক্তিগত ব্যাপার এবং ‘‘কারওই এতে নাক গলানো উচিত নয়।''

.