This Article is From Jan 16, 2019

বিজেপির রথযাত্রায় ‘না’ সুপ্রিম কোর্টের, স্বাগত জানালেন মমতা, কিন্তু কি বলছে বিজেপি!

বিজেপিকে রথযাত্রা করার অনুমতি দেয়নি  সুপ্রিম কোর্ট। আদালতের রায়  অনুসারে সভা- সমাবেশ  করতে পারলেও আপাতত রথযাত্রা  করা  হচ্ছে না বিজেপির।

বিজেপির রথযাত্রায় ‘না’ সুপ্রিম কোর্টের, স্বাগত জানালেন মমতা, কিন্তু কি বলছে বিজেপি!

 সুপ্রিম রায়ের পর রথযাত্রা ঘিরে যে প্রবল সংশয় তৈরি হয়েছে তা নিয়ে কোনও সন্দেহ নেই

হাইলাইটস

  • বিজেপিকে রথযাত্রা করার অনুমতি দেয়নি সুপ্রিম কোর্ট
  • এই রায়কে স্বাগত জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • অনুমতি না পাওয়াকে ধাক্কা হিসেবে দেখেতে নারাজ বিজেপি নেতারা
কলকাতা:

বিজেপিকে রথযাত্রা করার অনুমতি দেয়নি  সুপ্রিম কোর্ট। আদালতের রায় অনুসারে সভা- সমাবেশ করতে পারলেও আপাতত রথযাত্রা  করা  হচ্ছে না বিজেপির। এই রায়কে  স্বাগত জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, যাত্রার অনুমতি  না পাওয়াকে  ধাক্কা  হিসেবে দেখেতে  নারাজ বিজেপি নেতারা। দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে  আলোচনার পরই বাকি সিদ্ধান্ত হবে বলে তাঁরা জানিয়েছেন। তবে  সুপ্রিম রায়ের পর রথযাত্রা ঘিরে যে প্রবল সংশয় তৈরি হয়েছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। তার কারণ শীর্ষ আদালত বলেছে যাত্রার জন্য রাজ্য  প্রশাসনের কাছে নতুন করে আবেদন জমা  দিতে হবে। তার আগে যে সমস্ত কারণ দেখিয়ে প্রশাসন অনুমতি খারিজ করেছে সেগুলির সন্তোষজনক ব্যাখ্যাও  দিতে হবে বিজেপিকে। সুপ্রিম কোর্টের রায় আসার পর মঙ্গলবার  নবান্ন ছেড়ে  বেরিয়ে যাওয়ার সময় মমতা বলেন, ‘আমি এই রায়কে স্বাগত জানাচ্ছি। এর বেশি কোনও মন্তব্য করবো না।'

উনিশের সভায় কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত দেশের বিভিন্ন দলের প্রতিনিধিত্ব দেখা যাবে: মমতা

সুপ্রিম কোর্টের রায় সম্পর্কে সংবাদ সংস্থা  পিটিআইকে প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘রাজনীতিতে সাফল্য আর ব্যর্থতা-দুটোই থাকে। কিন্তু ধাক্কা বলে  কিছু হয় না। দলের বার্তা সাধারণ মানুষের মধ্যে প্রচার করার জন্য আমাদের কাছে  অন্য উপায় আছে।' তাহলে কি নতুন করে আবেদন করবে বিজেপি? তাঁর জবাব সে ব্যাপারে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে  আলোচনা করতে হবে। কিন্তু  আমরা  জানি নতুন করে যাত্রার আবেদন করলে রাজ্য  অনুমতি দেবে না। তাই আমাদের সেভাবেই ভাবনা চিন্তা  করে পথ বের করতে হবে। বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা বলেন যে রাজ্যে  একটা গণতান্ত্রিক যাত্রার অনুমতিও আদালত  দিতে  পারে না  সেখানকার পুলিশমন্ত্রীর পদে থাকা  উচিত নয়।

অন্যদিকে রায় প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে তৃণমূল মহাসচিব তথা  রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন,  যাত্রার নামে ওদের একমাত্র উদ্দেশ ছিল রাজ্যের শান্তি বিঘ্নিত করা। সুপ্রিম কোর্ট সেটাকেই খারিজ করে দিয়েছে।

দেখুন ভিডিও :

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.