This Article is From Nov 28, 2018

একটাও কৃষক বাজার তৈরি হল না কেন, পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকে প্রশ্ন মমতার, অসন্তোষ প্রকাশ

পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকে কিষান মান্ডি প্রসঙ্গে  প্রশাসনের কর্তাদের সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী।

একটাও কৃষক বাজার তৈরি হল না কেন, পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকে প্রশ্ন মমতার, অসন্তোষ প্রকাশ

কিষান ক্রেডিট কার্ড বিলি নিয়ে  ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

হাইলাইটস

  • কিষান মান্ডি প্রসঙ্গে প্রশাসনের কর্তাদের সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী
  • জেলায় একটিও কৃষক বাজার তৈরি না হওয়ায় অসন্তোষ প্রকাশ করলেন মমতা
  • কিষান ক্রেডিট কার্ড বিলি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি
কলকাতা:

পুরুলিয়ার প্রশাসনিক বৈঠকে কিষান মান্ডি প্রসঙ্গে  প্রশাসনের কর্তাদের সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী। জেলায় একটিও কৃষক বাজার তৈরি না হওয়ায় অসন্তোষ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের মাঝে  জেলার প্রশাসনিক কর্তাদের উদ্দেশে মমতা  বলেন ,  গোটা জেলায়  একটাও কিষান মান্ডি কেন তৈরি করা কেন গেল না? কর্তারা জানান কৃষকরা সেভাবে না আসার কারণেই এমনটা হয়েছে।   এ কথা  শুনে  মুখ্যমন্ত্রী নির্দেশ দেন কৃষকরা সহজেই পৌঁছতে পারবে এমন জায়গা দেখেই করতে  হবে  কৃষক বাজার।ল একই সঙ্গে সেখানে হিমঘরও রাখতে হবে। একই সঙ্গে  কিষান ক্রেডিট কার্ড বিলি নিয়ে  ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

রাজ্যে উন্নয়ন কর্মকাণ্ডের বলি হচ্ছে মানুষ, অনাহারে মৃত্যুর প্রসঙ্গ তুলে কটাক্ষ বিমানের

জেলায় ৬৬ হাজার ক্রেডিট কার্ড এখনও দেওয়া বাকি। এ কথা  শুনে মুখ্যমন্ত্রী বৈঠকে হাজির ব্যাঙ্ক কর্তাদের থেকে  বিষয়টি জানতে চান। জবাবে তাঁরা বলেন ব্যাঙ্ক কার্ড তৈরি করে ফেলেছে। কিন্তু শাখা  কম হওয়ায় পৌঁছে  দেওয়া যাচ্ছে না। সমস্যা  সমাধান  করতে সমবায় ব্যাঙ্কের  সঙ্গে  কথা  বলার পরামর্শ দিয়েছেন মমতা। অন্যদিকে  একশো  দিনের কাজে অন্যদের পেছনে ফেলেছে পুরুলিয়া। এতে খুশি  মুখ্যমন্ত্রী।

তৃণমূলকে অসুর বলে কটাক্ষ করলেন রাহুল সিনহা

আরও  কয়েকটি বিষয়  নিয়ে কথা  হয়েছে  বৈঠকে। পুরুলিয়ার ছররাতে বিমান বন্দর  তৈরির প্রস্তাব এসেছে  আগেই। মমতাও মনে  করনে বিমান বন্দর হওয়া  দরকার। আর এদিন তিনি  বিমান বন্দরের আশপাশে রাস্তা তৈরি করতে নির্দেশ দেন। তাছাড়া এবার  এই জেলায় খরা হতে পারে  বলে  আশঙ্কা। আগে ভাগে তার মোকাবিলা  করতে  নোডাল অফিসার নিয়োগের কথাও বলেন মুখ্যমন্ত্রী।

দেখুন ভিডিও :



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.