This Article is From Nov 19, 2019

“সংখ্যালঘু বিচ্ছিন্নতাবাদী” মন্তব্য নিয়ে বাকযুদ্ধ মমতা বন্দ্যোপাধ্যায় ও আসাউদ্দিন ওয়েসির

আসাউদ্দিন ওয়েসি বলেন, এই মন্তব্য মুখ্যমন্ত্রীর “ভীতি” ও হতাশার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে

২০২১ বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, ফলে পরাজয়ের জায়গাগুলি মেরামত করার চেষ্টা করছেন তিনি

কলকাতা:

এআইএমএম (AIMIM) নেতা আসাউদ্দিন ওয়েসির (Asaduddin Owaisi) উদ্দ্যেশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য “সংখ্যালঘু বিচ্ছিন্নতাবাদ”, নিয়ে মঙ্গলবার শুরু হয়েছে বিতর্ক। হায়দরবাদের সাংসদের বিরুদ্ধে “সাম্প্রদায়িক বিভাজনের” অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী, তারপরেই আসাউদ্দিন ওয়েসি। সোমবার একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “হিন্দুদের মধ্যে যেমন বিচ্ছিন্নতাবাদ রয়েছে, তেমনই সংখ্যালঘুদের মধ্যেও বিচ্ছিন্নতাবাদ বাড়ছে। একটি রাজনৈতিক দল রয়েছে, এবং তারা বিজেপির থেকে টাকা নিয়েছে, তারা হায়দরাবাদের দল, পশ্চিমবঙ্গের নয়”। বাংলাদেশ সীমান্তবর্তী জেলায় একটি সভায় বক্তব্যে এমনটাই বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, হায়দরাবাদের সাংসদ তথা এআইএমএম নেতা আসাউদ্দিন ওয়েসি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা অনুযায়ী, যদি আমদের কাজ বিচ্ছিন্নতাবাদ হয়, তাহলে আমার কিছু বলার নেই। বিচ্ছিন্নতাবাদ সেটাই, তিনি পশ্চিমবঙ্গে বিজেপিকে ঢুকতে দিয়েছেন, যেহেতু রাজ্যে মুসলিমদের মধ্যে মানবতার সূচক কম, সেই কারণে, তিনি মুসলিমদের নীচু নজরে দেখছেন”।

Exclusive: মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকিতে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী, আশা আওয়ামি লিগের

তিনি বলেন, “ভোটের জন্য মুসলিমদের তোষণ বন্ধ করুন”। আসাউদ্দিন ওয়েসি বলেন, এই মন্তব্য মুখ্যমন্ত্রীর “ভীতি” ও হতাশার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। হায়দরাবাদের এই সাংসদের ভাষায়, “আমার বিরুদ্ধে অভিযোগ তুলে বাংলার মুসলিমদের আপনি বার্তা দিচ্ছেন যে, ওয়েসির দল একটি ভয়ঙ্কর শক্তিতে পরিণত হয়েছে। এই ধরণের মন্তব্য করে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ভীতি এবং হতাশা দেখাচ্ছেন”।

রাজনীতির রোষে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধান চন্দ্র রায়! মূর্তি ভাঙচুর, নিন্দায় সরব সব মহল

তিনি ট্যুইটে আরও লেখেন, যে কোনও সংখ্যালঘুদের মধ্যে বাংলার মুসলিম সম্প্রদায় মানবতার সূচকে সবচেয়ে খারাপ অবস্থায়, এটা বলা ধর্মীয় বিচ্ছিন্নতাবাদ নয়। তিনি সেখানে পোস্ট করেন, “হায়দরাবাদের দল থেকে দিদি যদি শঙ্কিত থাকেন, তাহলে তাঁর আমাদের বলা উচিত. বাংলার ৪২টি আসনে কীভাবে বিজেপি ১৮টিতে জিতল”। গত লোকসভা নির্বাচনে বাংলায় ভাল ফল করেছে গেরুয়া শিবির। সেই ফলাফলকে বাংলায় বিজেপির ভাল উথ্থান হিসেবেই দেখছে অনেকে।

.