This Article is From Mar 21, 2019

বারাণসী থেকেই আবার লড়বেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

2014 সালে লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে 80 আসনের মধ্যে 71 টিতে জিতেছিল বিজেপি।

বারাণসী থেকেই আবার লড়বেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Loksabha Elections 2019: ১৯ মে শেষ দফায় ভোটগ্রহণ হবে বারাণসীতে

নিউ দিল্লি:

এবারের লোকসভা নির্বাচনেও বারাণসী থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে জানিয়ে দিল বিজেপি। আজ সন্ধ্যায় লোকসভা নির্বাচনের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি।

গতবার লোকসভা নির্বাচনে বারাণসীর পাশাপাশি গুজরাটের ভদোদরা থেকে লড়েছিলেন প্রধানমন্ত্রী মোদী।দুটি আসনেই জয়ের পর ভদোদরা আসনটি ছেড়ে দিয়ে বারাণসী আসনটি ধরে রাখেন তিনি।

কংগ্রেসের অজয় রাই এবং আম আদমি পার্টির অরবিন্দ কেজরিওয়ালকে হারিয়ে বারাণসীতে ব্যাপক ভোটের ব্যাবধানে জয়লাভ করেন নরেন্দ্র মোদী।জল্পনা রটে, পুরী থেকেও লড়তে পারেন প্রধানমন্ত্রী মোদী, যদিও সেই জল্পনায় জল ঢেলে দলের শীর্ষ নেতৃত্ব জানিয়ে দিল, বারাণসীতেই লড়বেন তিনি।

হিন্দিবলয়ের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্য হল উত্তরপ্রদেশ।পাশাপাশি সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টির জোট এবং কংগ্রেস প্রিয়াঙ্কা গান্ধীকে প্রচারে নামানোর ফলে এই রাজ্যটি নজরে রয়েছে রাজনৈতিক মহলের। সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ে ক্ষমতা দখল করেছে কংগ্রেস।

11 এপ্রিল শুরু হবে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব, বারাণসীতে ভোটগ্রহণ হবে শেষ দফায় অর্থাৎ 19 মে।লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হবে 23 মে।

.