This Article is From Mar 20, 2019

উত্তরপূর্বে ধাক্কা খেল বিজেপি, টিকিট না পেয়ে দল ছাড়লেন ২৫ নেতা

বাংলা ওড়িশার পাশাপাশি  উত্তর-পূর্বের রাজ্যগুলিকে পাখির চোখ করে লোকসভা নির্বাচনে  ভাল ফল করার পরিকল্পনা নিয়েছিল বিজেপি। 

 বিজেপির গুরুত্বপূর্ণ শরিক দল উত্তর-পূর্বের রাজ্যগুলিতে একা লড়ার সিদ্ধান্ত নিয়েছে

হাইলাইটস

  • উত্তরপূর্বে ধাক্কা খেল বিজেপি, টিকিট না পেয়ে দল ছাড়লেন ২৫ নেতা
  • অরুণাচল প্রদেশের ১৮ জন বিজেপি নেতা দল ছাড়লেন বৃহস্পতিবার
  • লোকসভা নির্বাচনের সঙ্গে অরুণাচল প্রদেশে বিধানসভা নির্বাচন হবে
নিউ দিল্লি:

বাংলা ওড়িশার পাশাপাশি উত্তর-পূর্বের রাজ্যগুলিকে পাখির চোখ করে লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2019) ভাল ফল করার পরিকল্পনা নিয়েছিল বিজেপি।  কিন্তু গত ক'দিনে উত্তর-পূর্বের (North East) একাধিক রাজ্য থেকে বিজেপি ছেড়েছেন প্রায় ২৫ জন নেতা।  অরুণাচল প্রদেশের  ১৮ জন বিজেপি নেতা দল ছাড়লেন বৃহস্পতিবার।  লোকসভা  নির্বাচনের সঙ্গে অরুণাচল প্রদেশে  বিধানসভা নির্বাচন হবে।  সেই  ভোটের  টিকিট না পেয়েই  দল ছাড়লেন এই নেতারা।যোগ দিলে কোনাড সাংমার দল ন্যাশনাল পিপলস পার্টিতে।

ট্রেনের টিকিটে প্রধানমন্ত্রীর ছবি, অভিযোগ তৃণমূলের

বিজেপির গুরুত্বপূর্ণ শরিক দল উত্তর-পূর্বের রাজ্যগুলিতে একার সিদ্ধান্ত নিয়েছে।দলের নেতা থমাস সাংমা জানান অরুণাচল প্রদেশে ৩০ থেকে ৪০ টি আসন পেয়ে ক্ষমতায় আসবে এনপিপি।রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী কুমার ওয়ালি জানান বিজেপি নেতারা বলেন তাঁদের কাছে দেশ সবার আগে। তাঁরা কংগ্রেসকে পরিবারতান্ত্রিক দল বলে কটাক্ষ করেন। অথচ অরুণাচল প্রদেশ শুধু মুখ্যমন্ত্রীর পরিবার তিনটি টিকিট পেয়েছে। দলের আরেক নেতা জানালেন যদি আগে বলে দেওয়া হত যে টিকিট দেওয়া হবে না তাহলে তিনি বিজেপি থেকে যেতেন। তাঁর কথায়,  আমার কাছে দুটো বিকল্প ছিল।হয় আমায় বিজেপি কে বেছে নিতে হতো নয়ত  আমার সমর্থকদের কথা শুনতে হত।  গণতন্ত্রে দল মানুষের আগে নয়।  তাই আমি আমার অনুগামীদের কথা  শুনেই বিজেপি ছাড়লাম।এদিকে বুধবার নিজেদের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে এনপিপি।

.