This Article is From Mar 30, 2019

"আমাদের তো মোদী আছে, বিরোধীদের নেতা কে?", বিরোধী জোটকে আক্রমণ শিবসেনা প্রধানের

“আমার বাবা বলতেন, হিন্দুত্ব আমাদের অক্সিজেন। আমরা সেটা ছাড়া বাঁচতে পারব না কখনওই”, তিনি যখন এই দাবি করছেন বুক ফুলিয়ে, তখনই পাশ থেকে ‘ভারতমাতা কি জয়’ রবে ধ্বনিত হচ্ছে শিবসেনা কর্মীদের গর্জন।

বিজেপির সঙ্গে ঝামেলা শেষ, বললেন উদ্ধ্বব ঠাকরে

গান্ধীনগর:

যে যে কারণে বিজেপির সঙ্গে তাঁদের বনিবনা হচ্ছিল না, সেইগুলি মিটে যায় তাঁরা ফের ‘বন্ধু' বলে জানালেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। শুধু তাই নয়, নরেন্দ্র মোদীকে প্রশংসায় ভরিয়ে দিয়ে বিরোধী জোটকে ‘মাথাহীনের দল' বলেও তুমুল আক্রমণ করলেন। “বিজেপির সঙ্গে আমাদের মতপার্থক্য ছিল বহু বিষয়ে। আপাতত সেইগুলি আর নেই। সমস্ত বিতর্কের যবনিকা পতন হয়েছে। তার মূল কারণ একটাই। শিবসেনা এবং বিজেপি- এই দুই দলেরই মূল মতাদর্শগত ভিত্তি হল হিন্দুত্ব এবং জাতীয়তাবাদ। গুজরাটের গান্ধীনগরে অমিত শাহের মনোনয়নপত্র জমা দেওয়া উপলক্ষে উপস্থিত থেকে এই কথা বলেন শিবসেনা প্রধান সংবাদসংস্থা আইএএনএস'কে।

“আমার বাবা বলতেন, হিন্দুত্ব আমাদের অক্সিজেন। আমরা সেটা ছাড়া বাঁচতে পারব না কখনওই”, তিনি যখন এই দাবি করছেন বুক ফুলিয়ে, তখনই পাশ থেকে ‘ভারতমাতা কি জয়' রবে ধ্বনিত হচ্ছে শিবসেনা কর্মীদের গর্জন।

বিশাল রোড শো ও জনসভা করে নিজের মনোনয়নপত্র জমা দিলেন অমিত শাহ

বিরোধীদের রীতিমত বিদ্ধ করে উদ্ধব ঠাকরে বলেন, “৫৬'টা দল হাতে হাত মিলিয়েছে জোট করার জন্য। কিন্তু, তাদের হৃদয় তো একে অপরের সঙ্গে মেলেনি। আপনাদের নেতা কে? আপনাদের প্রধানমন্ত্রী প্রার্থী কে? প্রত্যেকেই ওই জোটে প্রধানমন্ত্রী হতে চায়! এমনকি, এর মধ্যেই তা নিয়ে নিজেদের ভিতর রীতিমত মারামারি শুরু হয়ে গিয়েছে”।

প্রসঙ্গত, গত পাঁচ বছর ধরেই বিজেপির এই পুরনো শরিকের সঙ্গে পদ্মশিবিরের সম্পর্কটা ভালো যাচ্ছিল না। ২০১৪ সালের মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ২৮৮'টি লোকসভা আসনের মধ্যে ১২২'টি আসনে বিজেপি জয়ী হওয়ার পর সেই সম্পর্কের আরও অবনতি হয়।

শনিবার সেই অবনতিরও ইতি ঘটল।

.