প্রচারে নেমে তৃণমূলী গুণ্ডাদের হাতে আক্রান্ত হওয়ার অভিযোগ আসানসোল ও ডায়মন্ড হারবারের বামপ্রার্থীর

বারাবনি থানা, জেলা প্রশাসন ও আসানসোল পুলিশ কমিশনারের কাছে লিখিত অভিযোগ দাখিলের পরও কোনো পদক্ষেপ করা হয়নি বলেই অভিযোগ করেছেন সূর্যকান্ত

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রচারে নেমে তৃণমূলী গুণ্ডাদের হাতে আক্রান্ত হওয়ার অভিযোগ আসানসোল ও ডায়মন্ড হারবারের বামপ্রার্থীর
কলকাতা: 

প্রচার চলাকালীনই সিপিআইএমের দুই লোকসভা প্রার্থীর উপর আক্রমণ চালাল দুষ্কৃতীরা। সিপিআইএমের অভিযোগ, মঙ্গলবার আসানসোলের বামপ্রার্থী গৌরাঙ্গ চট্টোপাধ্যায় (Gouranga Chatterjee of Asansol) এবং ডায়মন্ড হারবারের ফুয়াদ হালিমের (Fuad Halim of Diamond Harbour) উপর তৃণমূল কংগ্রেস সমর্থিত গুণ্ডাবাহিনী প্রচার চলাকালীন আক্রমণ চালিয়েছে। প্রধান নির্বাচন কমিশনার সুনিল আরোরার কাছে জমা দেওয়া একটি অভিযোগে কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া-মার্কসবাদী (সিপিআই-এম) রাজ্য সচিব সূর্যকান্ত মিশ্র (state Secretary Surjya Kanta Mishra) বলেছেন, বারাবনি থানার অন্তর্গত মদনপুর গ্রামে (Madanpur village under the Barabani police station) মঙ্গলবার প্রচার চালাচ্ছিলেন আসানসোলের প্রার্থী গৌরাঙ্গ চট্টোপাধ্যায়। সেই সময়েই তাঁর উপর আক্রমণ করে তৃণমূলের গুণ্ডারা (Trinamool Congress-backed miscreants)।

 ‘কানহাইয়ার জয় গণতন্ত্রের জয়!' ছাত্রনেতার প্রচারে কোন বলিউড অভিনেত্রী?

বারাবনি থানা, জেলা প্রশাসন ও আসানসোল পুলিশ কমিশনারের কাছে লিখিত অভিযোগ দাখিলের পরও কোনো পদক্ষেপ করা হয়নি বলেই অভিযোগ করেছেন সূর্যকান্ত। তিনি জানান, দক্ষিণ ২৪ পরগনা জেলার ডায়মন্ড হারবারের ফলতায় তৃণমূলের গুণ্ডাদের আক্রমণে ফুয়াদ হালিম গুরুতর আহত হয়েছেন। সিপিআইএম নেতার মোবাইল ফোন এবং ব্যক্তিগত জিনিসপত্রও ছিনতাই করা হয়েছে বলে অভিযোগ। হাসপাতালে চিকিৎসা চলছে হালিমের।

একইভাবে সূর্যকান্ত জানিয়েছেন সোমবার উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট আসনের সিপিআই প্রার্থী পল্লব সেনগুপ্তকেও (Pallab Sengupta, CPI candidate for the Basirhat constituency) তৃণমূলের গুন্ডাবাহিনী আক্রমণ করেছিল। তিনি আরও বলেন, “ওকে হুমকি দেওয়া হয় যে, যদি তিনি আবার এলাকা পরিদর্শন করতে সাহস দেখান তবে ভয়ানক পরিণতির হুমকির সম্মুখীন হতে হবে তাঁকে।" 

কোচবিহারের এসপি বদল নিয়ে কমিশনকে বিঁধল তৃণমূল

সূর্যকান্ত মিশ্র বলেন, “যদি এই ধরনের আক্রমণ চলতে থাকে, তবে লোকসভা নির্বাচন প্রহসন ছাড়া আর কিছুই হবে না এবং অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন যে যে প্রতিশ্রুতি দিয়েছে তাও অকার্যকরী হবে। এই ঘটনায় পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধেও মামলা দায়ের করার কথা বলেছেন এই নেতা।

সূর্যকান্ত মিশ্র আরও বলেন, মদনপুরের ঘটনায় গৌরাঙ্গ চট্টোপাধ্যায়সহ ছয়জন আহত হয়েছে এবং সাত জন সিপিআইএম কর্মীসহ হালিম ফলতাতে আহত হয়েছেন। বামফ্রন্ট প্রার্থীদের ওপর অত্যাচারের বিরুদ্ধে বুধবার বামফ্রন্টের নেতারা বিক্ষোভ সমাবেশ করবেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................